২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরি
`

পটিয়ার মুহাদ্দিস রহমতুল্লাহ কাওছার নিজামীর ইন্তেকাল

-

পটিয়া আল-জামিয়া আল-ইসলামীয়ার বিশিষ্ট মুহাদ্দিস হজরত আল্লামা রহমতুল্লাহ কাওছার নিজামী গত ১৩ আগস্ট সকালে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার বয়স হয়েছিল ৭৩ বছর। তিনি স্ত্রী, এক ছেলে এক মেয়েসহ বহুগুণগ্রাহী রেখে যান। বাদ আসর পটিয়া মাদরাসা মাঠে নামাজে জানাজা শেষে মাদরাসার কবরস্থানে তাকে দাফন করা হয়।
রহমতুল্লাহ কাওছার নিজামী পটিয়া আল-জামিয়া আল-ইসলামীয়া ভর্তি হয়ে ১৯৬৭ সালে কৃতিত্বের সাথে দাওরায়ে হাদিসে উত্তীর্ণ হয়ে জামালপুর আজিজিয়া মাদরাসায় ১০ বছর শিক্ষকতা করেন। ১৯৭৭ সালে পটিয়া আল- জামিয়া আল-ইসলামীয়া শিক্ষকতা শুরু করেন এবং মৃত্যুর পূর্বদিন পর্যন্ত তিনি ওই মাদরাসার সিনিয়র মুহাদ্দিস হিসেবে কর্মরত ছিলেন। এ ছাড়াও তিনি বাংলাদেশ কওমি হ ১৩ পৃ: ৩-এর কলামে
মাদরাসা বোর্ডের প্রধান পরীক্ষা নিয়ন্ত্রক ও বাংলাদেশ তাহফিজুল কুরআন সংস্থার সেক্রেটারি ছিলেন। তিনি গুরুত্বপূর্ণ ১০টি ধর্মীয় গ্রন্থ রচনা করে গেছেন। তার মৃত্যুতে জাতীয় সংসদের হুইপ আলহাজ সামশুল হক চৌধুরী এমপি, পটিয়া আল-জামিয়া আল-ইসলামীয়ার পরিচালক আল্লামা আবদুল হালিম বোখারী, পটিয়া উপজেলা চেয়ারম্যান দক্ষিণ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী ও পটিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ চৌধুরী প্রমুখ গভীর শোক প্রকাশ এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।



আরো সংবাদ