২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ইসলামী শিক্ষাই দুনিয়ায় শান্তি প্রতিষ্ঠা করতে সক্ষম : আবদুল হালিম বোখারি

-

পটিয়া আল জামেয়া আল ইসলামীয়ার পরিচালক মুফতি শায়খুল হাদিস আবদুল হালিম বোখারি বলেছেন, একমাত্র ইসলামী শিক্ষাই দুনিয়ায় শান্তি প্রতিষ্ঠা করতে সক্ষম। বর্তমান জামানায় মানুষ মানুষের মতবাদ নিয়ে শান্তি প্রতিষ্ঠার জন্য ছোটাছুটি করছে কিন্তু কেউ দুনিয়ায় শান্তি প্রতিষ্ঠা করতে পারেনি একমাত্র ইসলামী শিক্ষাই দুনিয়ায় যেমন শান্তি প্রতিষ্ঠা করতে সক্ষম তেমনি কাল কিয়ামতের দিন এই ইসালামী শিক্ষাই আপনার নাজাতের পথ সুগম করতে পারে। তাই আমাদেরকে প্রকৃত ইসলামী শিক্ষা ও জ্ঞান অর্জন করতে হবে। পটিয়া মাদরাসায় দুই দিনব্যাপী মাহফিলের শেষদিনে গতকাল বিকেলে শেষ বয়ানে তিনি এ কথা বলেন। তিনি আরো বলেন দুনিয়ায় মানুষ যত বড় সম্পদশালী ও ক্ষমতাবান হোক না কেন, কেউই মৃত্যুর স্বাদ থেকে রেহাই পাবে না। কাজেই সময় থাকতে আমাদেরকে পবিত্র কুরআন ও ইসলামের পথে আসতে হবে।
মাহফিলে আরো বয়ান করেন ভারত বেঙ্গালুরের আল্লামা শুয়াইবুরøাহ খান, আল্লামা হাফিজুর রহমান ছিদ্দিকী, আল্লামা আবদুল বাসেত খান, নানপুরের মাওলানা সালাহ উদ্দীন, বসুন্ধরার আল্লামা আরশাদ রহমানী ও রাজঘাটা মাদরাসার মুহাদ্দিস মাওলানা সাইদুল আলম আরমানী। এ ছাড়া পটিয়ার এমপি আলহাজ শামসুল হক চৌধুরী ও সাতকানিয়া লোহাগাড়ার এমপি প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভী প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩

সকল