২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

একসাথে ৩ টম ক্রুজ!

একসাথে ৩ টম ক্রুজ! - ছবি : সংগৃহীত

একই ফ্রেমে তিনজন টম ক্রুজ! সিনেমায় না হয় সম্ভব, তাই বলে বাস্তবের মাটিতে? সমাজমাধ্যমে বিস্ময়ের সীমা উস্কে দিয়ে ঘুরে বেড়াচ্ছে ওই ছবিটি। কোন জন সত্যিকারের টম আর কারা নকল তা নিয়ে সংশয় তোলা থাক। সমস্যা অন্যত্র। বাকি দু’জন আদৌ রক্তমাংসের মানুষ, না কি কৃত্রিম বুদ্ধিমত্তা- তা নিয়েও আলোচনায় মেতেছেন নেটাগরিকরা। ‘দ্য মিশন ইম্পসিবল ৭’ ছবির শুটিং শেষের উদ্‌যাপনে ‘তিন টম রহস্য’ই এখন সিনেমা পাড়ার কৌতূহল বাড়াচ্ছে। ছবির দিকে তাকিয়ে থেকে চোখে ধাঁধা লেগেছে অনেকেরই।

ক্যাপশনে যদিও লেখা ছিল টম এবং তার দুই স্টান্ট ডাবল (অ্যাকশন দৃশ্যের জন্য ভাড়া করা অভিনেতা), তবু তিনজন হুবহু একই আদলের মানুষ দেখে বিস্ময়ের অবধি নেই অনুরাগীদের। টম কোনটি তা-ও নিশ্চিত ভাবে বলা যাচ্ছে না। কেউ মন্তব্য করছেন, 'আসল কে আর নকল কে, কেউ কি বুঝতে পারছেন?' আবার কেউ মজা করে বললেন, 'টমের স্টান্ট ডাবলরাই আসলে তাঁদের স্টান্ট ডাবলের সঙ্গে ছবি দিয়েছেন।' আর একজন লিখেছেন, 'ইয়ার্কি নাকি! এগুলো সব কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই)-র কাজ।' এই তিনজনের মধ্যে একজনও আসল টম নন? এমন সম্ভাবনার কথাও উড়িয়ে দিলেন না মন্তব্যকারীরা।

সে যা-ই হোক, ছবির কাজ যে শেষ হয়েছে তা নিয়ে সন্দেহ নেই। ৬০ বছরের টম মহাকাশে শুট করে হইচই ফেলে দিয়েছিলেন যে ছবির জন্য, সেই ‘মিশন : ইম্পসিবল-ডেড রেকনিং’ খুব শিগগিরই মুক্তি পাবে। স্টুডিয়োতে নয়, মহাকাশেই তৈরি হয়েছে সেই ছবি। আগামী ১৪ জুলাই প্রেক্ষাগৃহে আসছে ‘মিশন : ইম্পসিবল ডেড রেকনিং’। এর পরের পর্বের শুটিং শেষ হওয়ার পরই ছবি ভাগ করেছেন নায়ক। যা নিয়ে এত শোরগোল।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement