১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

এই সিনেমার জার্নিটা আমার সারা জীবনের স্মৃতি হয়ে থাকবে : পরীমণি

পরীমণি - ছবি : সংগৃহীত

ঢালিউড ‘নায়ক’ নির্ভরতায় এগিয়ে যাচ্ছে এখনো। কিন্তু সেই নিয়মিত হিসেবকে খানিকটা হলেও পাল্টে দিয়েছে পরীমণি। পর্দায় বা পোস্টারে তার উপস্থিতিই প্রযোজকের ভরসা বলা যায়।

তবে অনেকদিন কাজের বাইরে ছিলেন ঢাকাই সিনেমার এই পরী। সংসার ও সন্তানের কারণে এই বিরতির পর আবারো ফিরছেন চিত্রনায়িকা।

শনিবার (৮ এপ্রিল) রাজধানীর এক রেস্তোরাঁয় বেশ ঘটা করে ছবিটি মুক্তির তারিখ ঘোষণা করেন নির্মাতা অরণ্য আনোয়ার। এ সময় হাজির ছিলেন পরীমণি।

তারা জানান, মা দিবস (১৪ মে) উপলক্ষে ‘মা’ ছবিটি মুক্তি পাচ্ছে ১৯ মে।

গল্পটা মুক্তিযুদ্ধের সময়ের। মৃত ঘোষিত সাত মাস বয়সী এক সন্তানকে নিয়ে তার অসহায় মায়ের আবেগের গল্প। সাজিয়ে-গুছিয়ে তা সিনেমা আকারে পর্দায় তুলে আনছেন নির্মাতা অরণ্য আনোয়ার। নাম দিয়েছেন ‘মা’।

আর সেই মায়ের ভূমিকায় অভিনয় করেছেন পরীমণি।

গত বছরের জানুয়ারিতে শুরু হয় ‘মা’ সিনেমার কাজ। এর মধ্যে মাতৃত্বের কারণে সাময়িক অবসর নেন পরী। তবে তার আগে শেষ সিনেমা হিসেবে ‘মা’র কাজ সম্পন্ন করেন।

সিনেমাটি প্রসঙ্গে পরী গণমাধ্যমে পরী বলেন, ‘এই সিনেমার জার্নিটা আমার সারা জীবনের স্মৃতি হয়ে থাকবে। ‘মা’ যখন শুটিং করি, তখন চার মাসের রাজ্য (পরীর পুত্র) আমার পেটে ছিলো। ওকে পেটে নিয়ে আমি মায়ের চরিত্রে অভিনয় করেছি।

আর এখন যখন ছবিটি মুক্তির মিছিলে, তখন রাজ্য আমার কোলে। এটা যে কতটা আনন্দের অনুভূতি, বোঝানো যাবে না।

অরণ্য আনোয়ার দেশের পরীক্ষিত নির্মাতাদের একজন। যিনি ‘আমাদের নুরুল হুদা’র মতো ধারাবাহিক নাটক নির্মাণ করে মুগ্ধতা ছড়িয়েছেন।

তিন দশকের ক্যারিয়ারে ‘মা’ তার প্রথম নির্মিত সিনেমা।

সিনেমাটির বিভিন্ন চরিত্রে আরো অভিনয় করেছেন- আজাদ আবুল কালাম, ফারজানা ছবি, সাজু খাদেম, রেবেনা করিম জুঁই, শিল্পী সরকার অপু, সেতু, লাবণ্য ও শাহাদাত হোসেন। সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement