২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ৫ রজব ১৪৪৪
ads
`

৯৫ বছর বয়সে মারা গেলেন ইতালীয় কিংবদন্তি অভিনেত্রী জিনা লোলোব্রিগিদা

৯৫ বছর বয়সে মারা গেলেন ইতালীয় কিংবদন্তি অভিনেত্রী জিনা লোলোব্রিগিদা - ছবি : সংগৃহীত

ইতালীয় চলচ্চিত্র তারকা জিনা লোলোব্রিগিদা, যিনি ১৯৫০ এর দশকে ‘বিশ্বের সবচেয়ে সুন্দরী মহিলা’ হিসেবে আন্তর্জাতিক তারকা খ্যাতি অর্জন করেছিলেন। তিনি সোমবার রোমে ৯৫ বছর বয়সে মারা গেছেন।

জিনা লোলোব্রিগিদার এজেন্ট পাওলা কমিন বিস্তারিত কোনো তথ্য দেননি। তবে লোলোব্রিগিদা সেপ্টেম্বরে ভেঙে যাওয়া উরুর হাড়ের অস্ত্রোপচার করেছিলেন। তিনি বাড়িতে ফিরে গিয়ে জানিয়েছিলেন যে তিনি দ্রুত হাঁটা শুরু করেছেন।

শ্রদ্ধা এবং ভালোবাসায় ইতালীয়রা তাকে ‘লোলো’ নাম দিয়েছিল। দেশটিতে বড় পর্দায় ভূমধ্যসাগরীয় সুন্দরী নারীদের সম্পর্কে যে ধ্যান ধারণা তা নিয়ে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর ইতালিতে সিনেমা তৈরি শুরু হয়।

১৯৫৫ সালে ‘দ্য ওয়ার্ল্ডস মোস্ট বিউটিফুল ওমেন’ ছাড়াও, ক্যারিয়ারের অন্যান্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে রক হাডসনের সাথে গোল্ডেন গ্লোব বিজয়ী ‘কাম সেপ্টেম্বর’, ‘ট্র্যাপিজ’, হামফ্রে বোগার্ট এবং জেনিফার জোন্স অভিনীত ১৯৫৩ সালের জন হুস্টনের চলচ্চিত্র ‘বিট দ্য ডেভিল’।

১৯৬৯ সালে ডেভিড ডি ডোনাটেলর ‘বুওনা সেরা, মিসেস ক্যাম্পবেল,’ চলচ্চিত্রর জন্য লোলোব্রিগিদা ইতালির শীর্ষ সেরা অভিনেত্রীর পুরস্কার পান।


আরো সংবাদ


premium cement
বিশ্বের তৃতীয় ধনীর তকমা হারালেন আদানি জামায়াতের নেতাকর্মীদের গ্রেফতার সরকারের রুটিনে পরিণত হয়েছে : বুলবুল দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা : প্রাণিসম্পদ মন্ত্রী চীন সীমান্তে সেনা বাড়িয়েছে ভারত অনিয়মিতদের ফেরাতে বাংলাদেশসহ বিভিন্ন দেশের উপর ইইউর চাপ পেছন দরজা দিয়ে ক্ষমতায় যাওয়ার কোনো সুযোগ নেই : স্বাস্থ্যমন্ত্রী মহারাষ্ট্রে প্রথম মুসলিম হিসেবে ‘বিএইচএমএস’-এ মাস্টার্স ডিগ্রি অর্জন করলেন মারিয়া প্লাটিনাম ক্যাটাগরিতে বিশ্বের শ্রেষ্ঠ না'গঞ্জের ওভেন ডাইং কারখানা পরিদর্শনে ১৮ দেশের প্রতিনিধি জামায়াত বৈধ দল হওয়া সত্ত্বে রাজপথে কথা বলতে দেয়া হচ্ছে না : ভারপ্রাপ্ত আমির খুলনায় ১৫টি স্বর্ণবারসহ আটক ২ ভারতের রাষ্ট্রপতি ভবনের মোগল গার্ডেনের নাম বদলে করা হলো অমৃত উদ্যান

সকল