২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

৯৫ বছর বয়সে মারা গেলেন ইতালীয় কিংবদন্তি অভিনেত্রী জিনা লোলোব্রিগিদা

৯৫ বছর বয়সে মারা গেলেন ইতালীয় কিংবদন্তি অভিনেত্রী জিনা লোলোব্রিগিদা - ছবি : সংগৃহীত

ইতালীয় চলচ্চিত্র তারকা জিনা লোলোব্রিগিদা, যিনি ১৯৫০ এর দশকে ‘বিশ্বের সবচেয়ে সুন্দরী মহিলা’ হিসেবে আন্তর্জাতিক তারকা খ্যাতি অর্জন করেছিলেন। তিনি সোমবার রোমে ৯৫ বছর বয়সে মারা গেছেন।

জিনা লোলোব্রিগিদার এজেন্ট পাওলা কমিন বিস্তারিত কোনো তথ্য দেননি। তবে লোলোব্রিগিদা সেপ্টেম্বরে ভেঙে যাওয়া উরুর হাড়ের অস্ত্রোপচার করেছিলেন। তিনি বাড়িতে ফিরে গিয়ে জানিয়েছিলেন যে তিনি দ্রুত হাঁটা শুরু করেছেন।

শ্রদ্ধা এবং ভালোবাসায় ইতালীয়রা তাকে ‘লোলো’ নাম দিয়েছিল। দেশটিতে বড় পর্দায় ভূমধ্যসাগরীয় সুন্দরী নারীদের সম্পর্কে যে ধ্যান ধারণা তা নিয়ে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর ইতালিতে সিনেমা তৈরি শুরু হয়।

১৯৫৫ সালে ‘দ্য ওয়ার্ল্ডস মোস্ট বিউটিফুল ওমেন’ ছাড়াও, ক্যারিয়ারের অন্যান্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে রক হাডসনের সাথে গোল্ডেন গ্লোব বিজয়ী ‘কাম সেপ্টেম্বর’, ‘ট্র্যাপিজ’, হামফ্রে বোগার্ট এবং জেনিফার জোন্স অভিনীত ১৯৫৩ সালের জন হুস্টনের চলচ্চিত্র ‘বিট দ্য ডেভিল’।

১৯৬৯ সালে ডেভিড ডি ডোনাটেলর ‘বুওনা সেরা, মিসেস ক্যাম্পবেল,’ চলচ্চিত্রর জন্য লোলোব্রিগিদা ইতালির শীর্ষ সেরা অভিনেত্রীর পুরস্কার পান।


আরো সংবাদ



premium cement
পিরোজপুরে বাসের ধাক্কায় নদীতে ৪ মোটরসাইকেল ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল