২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

‘মেঘনা কন্যা’র মহরত অনুষ্ঠিত

‘মেঘনা কন্যা’র মহরত অনুষ্ঠিত - ছবি : নয়া দিগন্ত

অনুষ্ঠিত হলো চলচ্চিত্র ‘মেঘনা কন্যার’ মহরত। বুধবার সন্ধ্যায় গুলশান ক্লাবে মহরত অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাজী ফার্মসের ব্যবস্থাপনা ও পরিচালক কাজী জাহেদুল হাসান, পরিচালক ফুয়াদ চৌধুরী, প্রযোজক কাজী সাইফুল ইসলাম, নির্বাহী প্রযোজক জাহিদুল ইসলাম জাহিদ, প্রধান চরিত্রের অভিনয় শিল্পী ইয়ামিন হক ববি, সাজ্জাদ হোসোইন, ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুসহ আরো অনেকে।

গ্রাম শহরের দুই নারীর শেকল ভাঙার গল্প নিয়ে এটি নির্মিত হয়েছে। যেখানে দেখা যায়, চারপাশ ঘেরা মেঘনা নদী ঠিক তার মাঝখানে, ছোট্ট একটা দ্বীপের মতো গ্রাম উলানিয়া। শহুরের মেয়ে প্রজ্ঞা এসেছে এই গ্রামে। একদিকে তার মনভাঙার মেঘ, অন্যদিকে চোখের তারায় মেজাজ হারিয়ে ফেলার ঝিলিক। এসবের মধ্যে গ্রাম একদমই ভালো লাগছে না।

তার মন পড়ে আছে কয়েক দিন পরেই ক্যাম্পাসে অনুষ্ঠান। সেখানে নাচতে চান। যদিও তার বয়ফ্রেন্ড ব্যাপারটা ভালো চোখে দেখেনি। ফলে তাই বয়ফ্রেন্ডের সাথে সম্পর্কচ্ছেদ।

ব্রেকআপ আর গ্রামের নতুন পরিস্থিতিতে খাপ না খাওয়াতে পেরে শহরে ফিরতে চান প্রজ্ঞা। কিন্তু তখনই আবার মুখোমুখি হন গ্রামের সবচেয়ে পুরনো এক ভবনের। কয়েক শ’ বছর আগে মগরা যখন আক্রমণ চালাত উলানিয়ায়, সেই আক্রমণ প্রতিহত করতে এই ভবন থেকে ছোঁড়া হতো কামানের গোলা। কিন্তু তার চেয়েও বড় কথা হলো ভবনের মধ্যে প্রজ্ঞা খুঁজে পেয়েছেন টেরাকোটা। সেই টেরাকোটায় কী যে সুন্দর ডান্সের ফর্ম! গ্রামে এমন নাচ নাকি নাচতে পারত একজনই নাম তার হাসি!

শুরু হয় প্রজ্ঞার নতুন এক যাত্রা। খুঁজতে থাকেন কোথায় এই হাসি? গ্রামে বন্ধ কেন নাচ-গান? প্রজ্ঞার এই খোঁজ যুক্ত হন নায়ক আবিদ।

গ্রাম আর শহরের দুই নারীর গল্প নিয়ে ফুয়াদ চৌধুরীর পরিচালনায় নির্মিত হতে চলেছে পূর্ণ দৈর্ঘ্য চলচ্চিত্র ‘মেঘনা কন্যা’। আনোয়ার আজাদ ফিল্ম‘স ও এস জে মোশনস পিকচার্সের প্রযোজিত চলচ্চিত্রটিতে অভিনয় করবেন ইয়ামিন হক ববি, সাজ্জাদ হোসোইন, নওশাবা, মোহাম্মদ বারী, মিলি বাশার, ফজলুর রহমান বাবু, জয়শ্রী কর জয়া, শতাব্দী ওয়াদুদ, সানজিদা মিলা, উপমাসহ অনেকে।

চলচ্চিত্রটির চিত্রনাট্য ও সংলাপ করেছেন ফাহমিদুর রহমান ও আহমেদ খান হীরক।


আরো সংবাদ



premium cement
‘১ টাকার কাজ ১০০ টাকায়, ৯৯ যায় মুজিব কোটে’ রাত পোহাতেই রুদ্ধদ্বার অনুশীলন শুরু বাংলাদেশের সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায় ইরান নিয়ে মার্কিন হুঁশিয়ারি পাকিস্তানকে গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ

সকল