২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

কর পরিশোধ ছাড়া নোরা ফাতেহী ও অন্য শিল্পীদের বাংলাদেশে আগমনে আপত্তি এনবিআরের

কর পরিশোধ ছাড়া নোরা ফাতেহী ও অন্য শিল্পীদের বাংলাদেশে আগমনে আপত্তি এনবিআরের। - ছবি : সংগৃহীত

আগামী ১৮ নভেম্বর ঢাকায় অনুষ্ঠিতব্য‘গ্লোবাল এ্যাসিভার্স অ্যাওয়ার্ড-২০২২‘অনুষ্ঠানে বলিউড অভিনেত্রী নোরা ফাতেহী ও অন্য বিদেশী শিল্পী বা সেলিব্রেটিরা উৎসে আয়কর প্রদান ব্যতীত বাংলাদেশে আগমন করতে পারবে না মর্মে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) আদেশ জারি করেছে।

এনবিআরের সদস্য (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) শাহীন আক্তার স্বাক্ষরিত আদেশে সংস্থাটি জানায়, আয়কর অধ্যাদেশ মোতাবেক বিদেশী শিল্পীদের যেকোন অনুষ্ঠানে অংশগ্রহণের ক্ষেত্রে চুক্তিপত্রে উল্লেখিত পারিশ্রমিক ছাড়াও বিমান ভাড়া, থাকা খাওয়াসহ অন্য খরচের পরিশোধিত ও অপরিশোধিত মোট অর্থের ওপর ৩০ শতাংশ উৎসে আয়কর পরিশোধের বাধ্যবাধকতা রয়েছে। কিন্তু‘গ্লোবাল এ্যাসিভার্স অ্যাওয়ার্ড-২০২২‘অনুষ্ঠানে বিদেশী শিল্পীদের অংশগ্রহণের ক্ষেত্রে সেই বিধান পরিপালন করা হয়নি। এমতাবস্থায় নোরা ফাতেহী ও অন্য শিল্পীদের এই অনুষ্ঠানে অংশগ্রহণের নিমিত্তে উৎসে আয়কর পরিশোধের নিদের্শ প্রদান করা হলো।

উল্লেখ্য, পত্রিকায় প্রকাশিত বিজ্ঞপ্তির মাধ্যমে এনবিআর গ্লোবাল এ্যাসিভার্স অ্যাওয়ার্ড অনুষ্ঠানে নোরা ফাতেহী ও অন্য বিদেশী শিল্পীদের অংশগ্রহণের বিষয়টি জানতে পারে। সেখানে তারা একটি শ্যুটিংয়ে অংশগ্রহণ করবে। উইমেন লিডারশিপ কর্পোরেশন নামে একটি প্রতিষ্ঠান এই অনুষ্ঠানের আয়োজন করেছে।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তির মৃত্যু নীলফামারীতে তিন হাজার ১৭০ চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ কারাগারে কয়েদির মৃত্যু উজ্জ্বল হত্যার বিচার দাবিতে সরিষাবাড়ীতে মানববন্ধন পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ২১ খাবারের সন্ধানে বসতবাড়িতে হরিণ, মহামায়ায় অবমুক্ত সিঙ্গাপুর প্রবাসী ফিরোজ মাহমুদের লাশ দেশে ফিরেছে ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে মানসিক ভারসাম্যহীন যুবকের মৃত্যু গণতন্ত্র পুনরুদ্ধারে সব ধর্মের মানুষকে এগিয়ে আসতে হবে: ড. সুকোমল বড়ুয়া

সকল