২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯, ২ রবিউল আওয়াল ১৪৪৪ হিজরি
`

চাপাবাজদের নিয়ে সঙ্গীত গাইলেন কলরবের সালমান সাদী

চাপাবাজদের নিয়ে সঙ্গীত গাইলেন কলরবের সালমান সাদী - ছবি : সংগ্রহ

বর্তমান পৃথিবীতে বিশ্বস্ত মানুষ খুঁজে পাওয়া খুব দুষ্কর। সর্বত্র অসৎ ও মিথ্যাবাদী মানুষের ছড়াছড়ি। অফিস, আদালত, বাজার, ঘাট, রেস্টুরেন্ট, টিভির টকশো, রাজনীতির ময়দান এমনকি চায়ের দোকানেও ব্যাপক চর্চা হয় চাপাবাজির।

কেমন যেন যার চাপার জোর যত বেশি তার কদর ততই বেশি। আসলেই কি তাই? মোটেও নয়। মিথ্যাবাদী ও অসৎ মানুষ সবসময়ই সভ্য ও ভালো মানুষদের কাছে ঘৃণিত।

সমাজে প্রভাব বিস্তার করা ওইসব চাপাবাজ মানুষ নিয়ে ব্যাপক হাস্যরসে ভরা 'মিস্টার চাপাবাজ' নাশিদ গেয়েছেন জাতীয় শিশু-কিশোর সাংস্কৃতিক সংগঠন কলরবের সালমান সাদী। গতকাল রাতে নাশিদটি হলিটিউনের ইউটিউব চ্যানেলে রিলিজ হয়েছে।

নাশিদের কথাগুলো লিখেছেন ইয়াসিন রুবেল। সুর করেছেন মুহাম্মাদ বদরুজ্জামান। অভিনয়ে আছেন আবু বকর কাজি, মোহাম্মদ ফতিক এবং দিপু।

মিস্টার চাপাবাজ নাশিদের শুরুতেই দেখা যায়, তিনজন চাপাবাজ একটি চায়ের দোকানে বসে চাপা ছাড়ছে। কে কার থেকে বড় চাপাটা ছাড়তে পারে, এই প্রতিযোগিতা যেন তাদের ভেতরে। চাপা ছেড়ে তারা সমাজে চাপাবাজ হিসেবেই পরিচিতি পেয়েছে। ছোট বড় সব শ্রেণির মানুষ তাদের পেছনে মন্দ বলে। সমাজের বাস্তব চিত্র এই নাশিদে অত্যন্ত চমৎকারভাবে ফুটিয়ে তোলা হয়েছে। এতে সমশ্রেণির মানুষের জন্য বিনোদন যেমন রয়েছে, তেমন রয়েছে শিক্ষাও।

সালমান সাদী কুমিল্লার দাউদকান্দি থানার মালিগাঁও গ্রামে ১৯৯১ সালে ৫ জানুয়ারি জন্ম গ্রহণ করেন। ২০১৯ সালে মাদরাসা দারুল উলূম সানারপাড় থেকে দাওরায়ে হাদিস শেষ করেন তিনি। পরিবারে দুই ভাই এক বোন রয়েছে। ভাইবোনের মধ্যে সালমান বড়।

কলরবের যুগ্মনির্বাহী পরিচালক মুহাম্মদ বদরুজ্জামানের হাত ধরে ২০১৪ সালের নভেম্বরের ২৬ তারিখ কলরবে যোগ দেন।

'মিস্টার চাপাবাজ' ছাড়াও কলরবের ব্যানারে তার ছয়টি একক সঙ্গীত এবং তাওহিদ জামিলের সাথে দু'টি ডুয়েট সঙ্গীত রয়েছে। একক সঙ্গীতের তালিকায় 'ঐ চাঁদ সূরুজ আর তারকা রাজি', 'পৃথিবীতে আর কেহ নেই তোমার মত মা', 'ভালোবাসা কই', 'বারে বারে মনে হয়', 'আমার জীবন আমার মরণ', 'বনের জলে ভাসলো যে ঘরে'র মতো চমৎকার সব সঙ্গীত রয়েছে। 'মুহাম্মাদ রাসূল', 'হৃদয়ের পাতায় তোমারি ছবি'- এই দু'টি নাশিদ তাওহীদ জামিলের সাথে ডুয়েট গেয়েছেন সালমান।


আরো সংবাদ


premium cement