০২ জুলাই ২০২২
`

কান ফেস্টিভ্যালে দীপিকার গলায় ‘ফি-আমানিল্লাহ’ হার

এই হারের একটি পাথরে স্পষ্ট আরবি অক্ষরে লেখা ‘ফি-আমানিল্লাহ’। - ছবি : সংগৃহীত

চলছে কান চলচ্চিত্র উৎসব। পৃথিবীর অন্যতম প্রাচীন ও প্রভাবশালী এ চলচ্চিত্র উৎসবে লাল গালিচায় হাঁটছেন বিশ্বের নামিদামি তারকারা। এবারের উৎসবে হাজির হয়েছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী দীপিকা পাড়ুকোনও। এ বছর তিনি এক ভিন্ন কারণে আলোচনায় আসলেন। তিনি কানে গিয়ে গলায় একটি সুন্দর হার পরেছেন, সেই হারই তাকে আলোচনার কেন্দ্রে নিয়ে এসেছে। কেননা, ওই হারের একটি পাথরে স্পষ্ট আরবি অক্ষরে লেখা ‘ফি-আমানিল্লাহ’। যার বাংলা অর্থ- আল্লাহর নিরাপত্তায় (সোপর্দ করলাম)।

শনিবার পাকিস্তানি সংবাদমাধ্যম ডন নিউজ জানায়, দীপিকার কণ্ঠে পরিহিত হারটির ছবি সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে ব্যাপকহারে ছড়িয়ে পড়েছে এবং ভক্তরা তার উচ্ছ্বসিত প্রশংসা করছেন।

দীপিকা পাড়ুকোন এবারের কান উৎসবে জুরির একজন সদস্য। সেখানে তিনি বিভিন্ন ব্র্যান্ডের প্রচারণায় অংশ নিচ্ছেন। এতে তার স্টাইল, পোশাক ও গহনা সবকিছুই দৃষ্টি আকর্ষণ করছে দর্শকদের। তবে এবার তাকে ঘিরে যে কৌতুহল, তা তার বিশেষ ওই হারটি নিয়ে, যাতে আরবিতে ‘ফি-আমানিল্লাহ’ লেখা।

১৭ মে শুরু হওয়া ৭৫তম কান ফেস্টিভ্যালের দ্বিতীয় দিন দীপিকা একটা নামি পোশাক ব্র্যান্ডের মডেল হন, তখন-ই ওই হারটি পরেন তিনি। হারের ডিজাইন করেছেন সাবিয়া সাচি।

ওই হার তৈরিতে গোলাপি, সবুজ, সাদা ও নীল রঙের হিরা ব্যবহার করা হয়েছে। প্রাচীনকালে ভারতের মহারানীরা যেরকম হার পরত, এই হারটি ঠিক সেরকম ডিজাইনে তৈরি করা হয়েছে। একইসাথে হারটির নকশা মধ্যপ্রাচ্য ও বিশেষ করে আরব সংস্কৃতিকেও প্রতিফলিত করে। হারে অঙ্কিত ‘ফি-আমানিল্লাহ’ও হিরা দিয়েই সাজানো।

সূত্র : ডন নিউজ


আরো সংবাদ


premium cement
সৌদি আরবে আরো ৩ বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু চট্টগ্রামে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে জামায়াতের গৃহ ও খাদ্যসামগ্রী বিতরণ তাহিরপুরে ক্ষুদ্র নৃগোষ্ঠী ও বন্যার্তদের মধ্যে ভারতীয় হাইকমিশনের ত্রাণ বিতরণ কওমি মাদরাসা নিয়ে ফখরুল ইমাম এমপির বক্তব্যের প্রতিবাদ শিবিরের ফুলগাজীতে বিএনপির ত্রাণ বিতরণের প্রস্তুতি সভায় আ’লীগের হামলায় আহত ৩০ চট্টগ্রামে ৫০ চোরাই মোবাইলসহ পাকড়াও ৪ চোর হামলার ভয়ে বড়থলির ২৩টি পরিবার বান্দরবানে আশ্রয় নিয়েছে হবিগঞ্জে মোবাইল কেনাবেচা নিয়ে সংঘর্ষে নিহত ১ চট্টগ্রামে গরুর বাজার দখলের চেষ্টা অস্ত্রসহ ৩ ছাত্রলীগ ক্যাডার গ্রেফতার বগুড়ায় আবাসিক হোটেলে অসামাজিক কাজ বন্ধের দাবিতে মানববন্ধন ডিএসসিসি পশুর হাটে থাকবে ১১ ভেটেরিনারি মেডিক্যাল টিম

সকল