২২ মে ২০২২
`

সমালোচনার মুখে নির্বাচন থেকে মৌসুমীর সরে যাওয়ার গুঞ্জন

সমালোচনার মুখে নির্বাচন থেকে মৌসুমীর সরে যাওয়ার গুঞ্জন - ছবি : নয়া দিগন্ত

সমালোচনার মুখে শিল্পী সমিতির নির্বাচন থেকে অভিনেত্রী মৌসুমী সরে যাচ্ছে বলে গুঞ্জন উঠেছে। আগামী ২৮ জানুয়ারি অনুষ্ঠিতব্য বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা সওদাগর ও জায়েদ খানের প্যানেল থেকে কার্য নির্বাহী সদস্য পদে প্রার্থী হয়েছেন মৌসুমী। অথচ আগের নির্বাচনে মিশা-জায়েদের প্রধান প্রতিদ্বন্দ্বী ছিলেন মৌসুমী।

মৌসুমীকে নিয়ে সমালোচনা শুরু হয়েছে ১২ জানুয়ারি থেকে। ওই দিন ছিলো শিল্পী সমিতির নির্বাচনের মনোনয়ন দাখিলের শেষ সময়। এ উপলক্ষ্যে শিল্পী সমতিতে সেদিন হাজির হয়ে ছিলেন দুই প্যানেলের সব সদস্যা। তখনই প্রথম শোনা যায় মৌসুমী প্রার্থী হচ্ছেন মিশার প্যানেল থেকে। এর পর থেকেই সামাজিক মাধ্যমে মৌসুমীকে নিয়ে ‘ট্রল’ শুরু হয়।

এই পর্যায়ে রোববার সকাল থেকে গুঞ্জন উঠে, মনোনয়ন প্রত্যাহার করবেন মৌসুমী। এরমধ্যেই সংবাদ সম্মেলনের আহ্বান করেছেন ওমর সানী। রোববার সন্ধ্যায় এই সংবাদ সম্মেলন হওয়ার কথা রয়েছে। ধারণা করা হচ্ছে, ওই সংবাদ সম্মেলনেই মৌসুমীর পদত্যাগের ঘোষণা আসবে।

এবার শিল্পী সমিতির নির্বাচনে মিশা-জায়েদ প্যানেলে রয়েছেন, অভিনেতা মিশা সওদাগর, জায়েদ খান, ডিপজল, রুবেল, সুব্রত, জ্যাকি আলমগীর, ফরহাদ, আলিরাজ, বাপ্পারাজ, আলেকজান্ডার বো, মারুফ, আসিফ, জয়, হাসান জাহাঙ্গীর ও নাদের খান, অভিনেত্রী অঞ্জনা, রোজিনা, অরুণা, সুচরিতা, শিমলা, মৌসুমী।

অন্যদিকে ইলিয়াস কাঞ্চন-নিপুণ প্যানেলে তারা দু’জন ছাড়াও রয়েছেন রিয়াজ, ডিএ তায়েব, সাইমন সাদিক, শাহনুর, নিরব, আরমান, ইমন, আজাদ খান, অমিত হাসান, ফেরদৌস, শাকিল খান, নানা শাহ, আফজাল শরীফ, সাংকো পাঞ্জা, জেসমিন, কেয়া, পরীমনি, গাঙ্গুয়া ও সীমান্ত।

একদিকে এবার শিল্পী সমিতির নির্বাচনে কমিশনারের দায়িত্ব পালন করছেন পীরজাদা হারুন। তিন সদস্যের নির্বাচন কমিশনের অপর দুজন হলেন বিএইচ নিশান ও জাহিদ হোসেন। আপিল বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে সোহানুর রহমান সোহানকে। মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেনকে আপিল বোর্ডের সদস্য করা হয়েছে।


আরো সংবাদ


premium cement