২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩
`

শাপলা মিডিয়ার কার্যালয়ে হামলা, রাজপথে শিল্পী-কলাকুশলীরা

শাপলা মিডিয়ার কার্যালয়ে হামলা, রাজপথে শিল্পী-কলাকুশলীরা - ছবি : সংগৃহীত

প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া ও সিনেবাজ অ্যাপের কার্যালয়ে হামলা ও ভাঙচুরের ঘটনার প্রতিবাদে রাজপথে নেমেছেন চলচ্চিত্র শিল্পী ও কলাকুশলীরা। বুধবার দুপুরে কারওয়ান বাজারস্থ বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) গেটে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেছে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮ সংগঠন। সমাবেশ শেষে বিএফডিসি থেকে কারওরান বাজার পর্যন্ত প্রতিবাদ মিছিল নিয়ে যায় শিল্পী-কলাকুশলীরা। উপস্থিত সবাই হামলার তীব্র নিন্দা জানান। সেই সাথে অপরাধীদের শাস্তি দাবী করেন।

বাংলাদেশ পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহানের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব শাহীন সুমন, চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক জায়েদ খান, নৃত্য পরিচালক সমিতির সভাপতি আজিজ রেজা, নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু, জাকির হোসেন রাজু, সাদেক সিদ্দীকি, মোহাম্মদ হোসেন জেমি,শামীম আহমেদ রনী, আবুল কালাম আজাদ, চলচ্চিত্র অভিনয়শিল্পী ড্যানি সিডাক,অঞ্জনা, আলেক জান্ডার বো,শিমলা,জাহিদ হাসান,রাশেদা চৌধুরী, বাপ্পী চৌধুরী,শিবা শানু, সাবরিন সুলতানা কেয়া,জাহারা মিতু,জ্যাকি আলমগীর,হারুন কিসিঞ্জার প্রমূখ।

সোহানুর রহমান সোহান বলেন, ‘চলচ্চিত্রের দুর্দিনে সেলিম খান আমাদের চলচ্চিত্র কর্মীদের পাশে এসে দাঁড়িয়েছেন। এরকম একজন মানুষের অফিসে আঘাত মানে আমাদের ও চলচ্চিত্রে আঘাত। অবিলম্বে দোষীদের গ্রেফতারের দাবী জানাই ’। মিশা সওদারগর বলেন, ‘চলচ্চিত্রের বাতিঘর সেলিম খান। করোনার মধ্যেও চলচ্চিত্র নির্মান করে সবার রুটি রুজির ব্যাবস্থা করেছেন তিনি। তার অফিসে হামলা মেনে নেওয়া যায় না। ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারের দাবী জানাচ্ছি। না হলে আগামীতে আরো কঠোর কর্মসূচী দিতে বাধ্য হবো।’

প্রসঙ্গত, প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার অফিসে গত ২৮ ডিসেম্বর বিকেলে প্রায় ১০০ জনের অজ্ঞাতনামা একটি দল হামলা চালায়। প্রতিষ্ঠানটির কার্যালয়ে রাখা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিসহ, অফিসের আসবাবপত্র ও বেশ কয়েকটি কম্পিউটার ও একটি ইন্টারনেট সার্ভার মেশিন ভাংচুর করে তারা। ছিনিয়ে নেয় কর্মচারীদের মোবাইল ফোন, অফিসে রাখা নগদ টাকা ও ল্যাপটপ। ওই রাতে এ ব্যাপারে শাপলা মিডিয়ার ম্যানেজার রেজাউল করিম বাদল বাদী হয়ে মামলা দায়ের করেছেন। ঘটনার ৮ দিন পেরিয়ে গেলেও এ ঘটনায় কেউ গ্রেফতার হয়নি।


আরো সংবাদ


premium cement
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম সম্মাননা পেলেন নয়াদিগন্তের শাহাদাত মিথ্যা জি‌তে গে‌লে দে‌শের অস্তিত্ব থাকবে না : দুদু সৈয়দপুরে রকেটের কাটা পড়ে যুবকের মৃত্যু বেড়ায় সড়ক দুর্ঘটনায় ভ্যানচালক নিহত ‘আমি এখন রেকর্ড ম্যান’ : আনচেলত্তি আ’লীগের নেতাকর্মীরা ফ্যাসিবাদের পূজারী : রিজভী বাংলাদেশকে একটি শক্তিশালী শান্তি প্রতিষ্ঠাকারী দেশ হিসেবে প্রতিষ্ঠা করুন : প্রধানমন্ত্রী জিয়াউর রহমান জনগণের প্রত্যাশা পূরণ করতে পেরেছিলেন : গয়েশ্বর নদীবন্দরগুলোয় ২ নম্বর হুঁশিয়ারী সংকেত তাড়া‌শে আম কুড়া‌তে গি‌য়ে শিশুর মৃত্যু শিক্ষাঙ্গনকে অস্থিতিশীল করতে চায় স্বার্থান্বেষী মহল : শিক্ষামন্ত্রী

সকল