২৩ জানুয়ারি ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জমাদিউস সানি ১৪৪৩
`

চিত্রনায়ক শাকিব খানের ব্যাংক হিসাব তলব

চিত্রনায়ক শাকিব খান-চলচ্চিত্র
শাকিব খান - ছবি : সংগৃহীত

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক শাকিব খানের ব্যাংক হিসাব তলব করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। তার গত সাত বছরের লেনদেনের বিবরণ এনবিআরকে পাঠাতে বাণিজ্যিক ব্যাংকগুলোকে চিঠি পাঠানো হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে পাঠানো চিঠিতে শাকিব খান রানার নামে এবং তার ওপর নির্ভরশীল পরিবারের অন্যান্য সদস্যদের একক বা যৌথ নামে ব্যাংক হিসাব, তাদের মালিকানাধীন প্রতিষ্ঠানের ব্যাংক হিসাবের তথ্য সরবরাহের জন্য অনুরোধ করা হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, ২০১৩ সালের ১ জুলাই থেকে চলতি বছরের ৩০ জুন পর্যন্ত লেনদেনের বিবরণী এনবিআরে পাঠাতে হবে ব্যাংকগুলোকে। ব্যাংক হিসাবের পাশাপাশি শাকিব খানের নামে যেকোনো সঞ্চয়ী হিসাব, চলতি হিসাব, ঋণ হিসাব, বৈদেশিক মুদ্রা হিসাব, ক্রেডিট কার্ড, লকার বা ভল্ট, সঞ্চয়পত্র, শেয়ার হিসাব থাকলে তার বিবরণীও জমা দিতে হবে। এছাড়া বন্ধ হয়ে গেছে এমন হিসাব থাকলেও তা জমা দিতে হবে।

সেইসাথে শাকিব খান বা তার ওপর নির্ভরশীল পরিবারের অন্য সদস্যদের একক বা যৌথ নামে ব্যাংক হিসাব বা তাদের মালিকানাধীন কোনো প্রতিষ্ঠানের নামে ব্যাংক হিসাব থাকলে তার তথ্যও জমা দিতে হবে।

এনবিআরের আওতাধীন কর অঞ্চল-১২ থেকে ব্যাংক হিসাবসহ বিভিন্ন নথি চেয়ে ওই চিঠি দেয়া হয়েছে বলে জানা গেছে।

সোমবার কর অঞ্চল-১২ এর এক ঊর্ধ্বতন কর্মকর্তা গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে বলেছেন, শাকিব খানের আয়কর নথিতে বেশ কিছু অসামঞ্জস্যতা রয়েছে। এ বিষয়ে এর আগেও তাকে চিঠি দেয়া হয়েছিল। তবে আমরা তার সহযোগিতা পাইনি। যে কারণে তার বিভিন্ন ব্যাংক হিসাবসহ সংশ্লিষ্ট নথিপত্র তলব করা হয়েছে।


আরো সংবাদ


premium cement