০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ন ১৪২৮, ২৯ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

কঙ্গনার বিরুদ্ধে শিখদের এফআইআর

বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত-ভারতের প্রধানমন্ত্রী মোদি
কঙ্গনা রানাউত - ছবি : সংগৃহীত

কৃষক আন্দোলন নিয়ে বেফাঁস মন্তব্য করেছিলেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। আন্দোলনরত কৃষকদের ‘খালিস্তানি’, ‘সন্ত্রাসবাদী’ বলেও আখ্যা দিয়েছিলেন। এমনকী, দিন কয়েক আগে যখন বিতর্কিত তিন কৃষি বিল প্রত্যাহার করে নেয়ার কথা ঘোষণা করেন ভারতের প্রধানমন্ত্রী মোদি, তখনো কৃষকদের ‘জিহাদি’ বলে আক্রমণ করেন বলিউড অভিনেত্রী। আর সেই প্রেক্ষিতেই কঙ্গনার বিরুদ্ধে বেজায় চটেছেন শিখ সম্প্রদায়ের একাংশ। যার জেরে অভিনেত্রীর বিরুদ্ধে দায়ের করা হলো এফআইআর।

দিল্লি শিখ গুরুদোয়ারা ম্যানেজমেন্ট কমিটির পক্ষ থেকে খর পুলিশ স্টেশনে অভিযোগ দায়ের করা হয়েছে। গোটা বিষয়টি খতিয়ে দেখার আশ্বাসও দিয়েছে পুলিশ।

সংশ্লিষ্ট কমিটির অভিযোগ, ‘শিখদের বিরুদ্ধে ইচ্ছে করেই অপমানজনক ভাষা ব্যবহার করেছেন কঙ্গনা। কিষাণ মোর্চাকে কখনো খালিস্তানি, কখনোবা সন্ত্রাসবাদী বলে আক্রমণ করেছেন। শুধু তাই নয়, এই আন্দোলনকে আশির দশকে ইন্দিরা গান্ধীর সময়কার জরুরি অবস্থার সাথেও তুলনা করেছেন।’

অভিযোগনামায় উল্লেখ করা হয়েছে, ‘অভিনেত্রী বলেছিলেন, ইন্দিরা গান্ধী শিখ সম্প্রদায়কে পায়ের তলায় পিষে দিয়েছিলেন, যা ভীষণই অপমানজনক। গোটা বিশ্বের শিখদের ভাবাবেগকে আঘাত লেগেছে।’

কঙ্গনার বিরুদ্ধে কঠোর শাস্তির দাবি করেছে দিল্লি শিখ গুরুদোয়ারা ম্যানেজমেন্ট কমিটি, যাতে অভিনেত্রী আর কোনোদিন এহেন মন্তব্য না করতে পারেন।

ভারতীয় দণ্ডবিধির ২৯৫এ ধারায় অভিযোগ দায়ের হয়েছে কঙ্গনা রানাউতের বিরুদ্ধে।

উল্লেখ্য, বেফাঁস কথা বলায় কঙ্গনার জুড়ি মেলা ভার! কয়েক দিন আগেই দেশের স্বাধীনতা সংগ্রামকে ‘ভিক্ষা’ বলে মন্তব্য করেছিলেন। শুধু তাই নয়, গেরুয়া শিবিরের পক্ষ নিয়ে এও বলেন যে ‘আসল স্বাধীনতা তো ২০১৪ সালে পেয়েছি আমরা।’ কুমন্তব্য করেন গান্ধিজিকে নিয়েও। যারপর থেকেই সোশ্যাল মিডিয়ায় চলছে আলোচনা-সমালোচনা। এবার কঙ্গনার বিরুদ্ধে এফআইআর দায়ের করল দিল্লির শিখ গুরুদোয়ারা ম্যানেজমেন্ট কমিটি।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস



আরো সংবাদ


জাতীয় এসএমই পণ্য মেলা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নাগাল্যান্ডে নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত ১২ গ্রামবাসী রোহিঙ্গা ক্যাম্পে বিয়েতে মতবিরোধে কনে ও বরপক্ষের মধ্যে সংঘর্ষ, নিহত ১ নিখোঁজ ব্যবসায়ীর সন্ধান পেতে পরিবারের সংবাদ সম্মেলন চীনকে ভয়াবহ পরিণতির হুঁশিয়ারি দিল যুক্তরাষ্ট্র ঢাকা টেস্ট : ২য় দিনের খেলা শুরু শৈলকুপায় আমগাছে ঝুলন্ত স্কুলছাত্রীর লাশ, পরিবারের দাবি হত্যা ভোলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২ পাইকগাছায় জাওয়াদের প্রভাবে দু'দিনের অব্যাহত গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত ইন্দোনেশিয়ার সেমেরু আগ্নেয়গিরিতে অগ্ন্যুৎপাত, মৃত ১৩ বাংলাদেশ-মালদ্বীপ সম্পর্ক যে কোনো সময়ের চেয়ে ভালো : রাষ্ট্রদূত

সকল

ইসরাইলকে ইরানে গোয়েন্দা অভিযান চালাতে নিষেধ করল যুক্তরাষ্ট্র (১৪২৯২)‘ওমিক্রন’ থেকে বাঁচাতে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা করলেন চিকিৎসক (১১০২৯)ইরান ইস্যুতে আমেরিকা একঘরে হয়ে পড়েছে : ব্লিঙ্কেনের স্বীকারোক্তি (১০২১৩)এরদোগানকে হত্যার চেষ্টা! (৮০৯০)রুশ অস্ত্র কিনলে নিষেধাজ্ঞা, ভারতকে বার্তা যুক্তরাষ্ট্রের (৭৯১৫)বাংলাদেশ ভারতের পক্ষে যাবে না (৭৮৩৪)পাকিস্তানের বিরুদ্ধে হেরেও খুশি পাপন (৭২৬৯)যুক্তরাষ্ট্রকে রাশিয়ার হুঁশিয়ারি : প্রতিবেশীর ঘরে অস্ত্র ঢোকালে যুদ্ধ বাধবে (৬৫০৭)‘বুথে নয়, নৌকার ভোট হবে টেবিলের উপরে, পুলিশ প্রশাসনকে সেভাবেই দেখবো’ (৬০০১)জ্বর নেই, স্বাদ-গন্ধও ঠিক আছে! ওমিক্রন চেনার সহজ উপায় (৫৮২৬)