১৯ অক্টোবর ২০২১, ৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

ওরা সাতজন' চলচ্চিত্রে তাসনিম তাসফি

তাসনিম তাসফি - ছবি : সংগৃহীত

দক্ষ নির্মাতা খিজির হায়াত খানের পরিচালনায় মুক্তিযুদ্ধের গল্প নিয়ে নির্মিতব্য ‘ওরা সাতজন’ নিয়ে এরইমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আগ্রহ এবং আলোচনা লক্ষ্য করা যাচ্ছে। স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে মহান মুক্তিযুদ্ধের সময়কার গল্প সেলুলয়েডে উঠে আসতে যাচ্ছে এই সিনেমার মাধ্যমে, সাথে একঝাঁক দক্ষ এবং আলোচিত শিল্পী তালিকাও সাধারণ দর্শকদের মাঝে আগ্রহ জাগিয়েছে। এই তালিকায় অন্যতম একটি নাম তাসনিম তাসফি।

২০১৫ সালে মডেল হিসেবে মিডিয়াতে কাজ শুরু করা মেয়েটি নিজের দক্ষতা এবং পরিশ্রমের জোরেই এখন বিনোদনের সবচেয়ে বড় মাধ্যম মানে চলচ্চিত্রে কাজ করছেন। মডেলিং এবং টেলিভিশন নাটকে কাজ করার মাঝেই হঠাৎ করে ২০১৮ এবং ২০১৯ সালে মিডিয়া থেকে কিছুদিনের বিরতি নেন তাসফি নিজের পড়ালেখার কারনে।

২০২০ সালে আবারো কাজে ফিরেই আবু রায়হান জুয়েলের ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ নামক সিনেমায় কাজ করেন তিনি। এর মাঝেই করোনা পরিস্থিতিতে কিছুদিন অন্য সবার মতো কাজ থেকে বিরতি নেন। তবে এখন পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হবার পরে চুক্তিবদ্ধ হলেন খিজির হায়াত খানের এই বিশাল ক্যানভাসের দেশপ্রেমের সিনেমাটিতে।

‘ওরা সাতজন’ সিনেমায় স্নিগ্ধা নামের একটি তরুনী মেয়ের চরিত্রে দেখা যাবে তাকে। গল্প এবং চরিত্র অনুযায়ী সেই সময়ের একজন তরুনীর সাজ-পোষাক, কথা বলার ধরন সব মিলিয়ে চরিত্রটি বিশ্বাসযোগ্য করার জন্য নিজের সেরাটাই দেবার অপেক্ষায় তাসফি। এই সিনেমায় চুক্তিবদ্ধ হওয়া নিয়ে ব্যাপক উচ্ছ্বসিত তিনি। ভালো নির্মাতা, সুন্দর গল্প, বিশাল ক্যানভাসে বিগ বাজেটের এই সিনেমায় তার অভিনয় দর্শকদের কাছে ভালো লাগবে বলেই বিশ্বাস করেন তিনি।

ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে তাসফি বলেন, 'আসলে এই সময়ে অভিনয় নিয়েই ভাবছি। ভিন্নধর্মী গল্প, ব্যতিক্রমী চরিত্রে নিয়মিতভাবে কাজ করতে চাই আমি। আশাকরি নির্মাতারা সেই সুযোগ আমাকে করে দিবেন। তবে ভবিষ্যৎ নিয়ে তো আগে বলা যায়না কিছুই দেখা যাক সামনের সময়ে নিজের স্বপ্ন পূরনের পথে কতোটা এগিয়ে যেতে পারি! তবে আমার জায়গা থেকে আমি আমার পুরোটা দিয়েই চেস্টা করে যাবো।'



আরো সংবাদ


সকল

মেয়ের চিকিৎসায় ১০ দিন ধরে ঢাকার হাসপাতালে থেকেও মন্দির ভাঙার আসামি (১২৯০৫)‘বাতিল হলো ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে প্রকল্প’ (১২২০৬)প্রধানমন্ত্রী মোদি কি আগামী নির্বাচনে হেরে যাচ্ছেন বলে এখনই টের পেয়েছেন (৯৫৬৯)কাশ্মিরে নতুন করে উত্তেজনা ভারতের তালেবানভীতি থেকে? কেন সেই ভীতি? (৯৪১৪)কাশ্মিরে এক অভিযানে সর্বোচ্চ সংখ্যক ভারতীয় সেনা নিহত (৮০৩৮)৭২-এর সংবিধানে ফিরে যেতেই হবে : তথ্য প্রতিমন্ত্রী (৬৬০০)সঙ্কটের পথে রাজনীতি (৫৯৭৭)গ্রাহকদের উদ্দেশে কারাগার থেকে যা বললেন ইভ্যালির রাসেল (৪৮৯৫)পবিত্র ঈদে মিলাদুন্নবীর সরকারি ছুটি পুনর্নির্ধারণ (৪৮৬২)কিছু ‘বিভ্রান্তিকর খবরের’ পর বাংলাদেশের পদক্ষেপের প্রশংসা করেছে ভারত (৪৮২৯)