২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

পরকালের ভয়ে শোবিজ ছেড়ে আল্লাহর পথ ধরেছি : সানাই মাহবুব

সানাই মাহবুব - ছবি : সংগৃহীত

শোবিজ ছেড়ে ইসলামী জীবন যাপন শুরু করেছেন এক সময়ের বিতর্কিত চিত্রনায়িকা সানাই মাহবুব। তিনি জানিয়েছেন, করোনায় আক্রান্ত হওয়ার পর হাসপাতালের আইসিইউতে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে তিনি বুঝতে পেরেছেন দুনিয়ার জীবন একেবারে ক্ষণস্থায়ী। দুনিয়াতে আপন বলে কেউ নেই। তাই দুনিয়ার জীবন বাদ দিয়ে পরকালে পুরস্কারের আশায় আল্লাহকে পেতে ইসলামী জীবন ধারণ শুরু করেছেন তিনি।

মোবাইল কথোপকথনে নয়া দিগন্তের সাথে আলাপকালে সানাই জানান, তিনি এখন নিজ বাড়ি রংপুরে অবস্থান করছেন। এক প্রশ্নে জবাবে তিনি বলেন, আমি এতদিনে নিজের ভুল বুঝতে পেরে তওবা করে শোবিজ ছেড়ে ইসলামের ছায়া তলে এসেছি। এখন থেকে পুরোপুরি ইসলামের নিয়ম পালন করতে চাই। ইচ্ছে আছে শিগগিরই হজে যাওয়ার, বাকিটা মহান আল্লাহর ইচ্ছে।

নিজের জীবনের এ পরিবর্তন কিভাবে হলো- প্রশ্নে তিনি বলেন, করোনায় আক্রান্ত হওয়ার পর আমার জীবন পাল্টে গেছে। গত বছর আমার করোনা পজিটিভ হয়েছিল। পরে শ্বাসকষ্ট এত বেড়ে যায় যে আমাকে আইসিইউতে নিতে হয়। এ সময় আমার মা-বাবা থেকে শুরু করে কেউ আমার পাশে ছিল না। আমি দেখতে পাই আমার পাশে থাকা অনেক মানুষ মারা যাচ্ছে। আমি চিন্তা করছিলাম- আমি যদি এই মুহূর্তে মারা যাই তাহলে আমার রবের কাছে কী নিয়ে যাব? আমার তো তার সামনে উপস্থাপন করার মতো ভালো কোনো কিছু নেই। তিনি বলেন, সুস্থ থাকতে কতজন আমার জন্য প্রাণ দিয়ে দেয় অবস্থা। অথচ আমার বিপদে কেউ পাশে ছিল না। তখন আমি বুঝতে পারি আল্লাহ ছাড়া রক্ষা করার কেউ নেই। সাথে সাথে আল্লাহর কাছে তওবা করে ফরিয়াদ জানাই, ‘হে আল্লাহ, তুমি যদি আমাকে নতুন জীবন দান করো তবে আমি আর কোনো দিন পাপের পথে যাব না। সব ছেড়ে শুধু তোমার পথে থেকে জীবন ধারণ করব।’ আমি প্রতিজ্ঞা করি ‘আল্লাহ যদি আমাকে আইসিইউ থেকে ফিরিয়ে আনেন তবে আমি আমার নতুন উপহার পাওয়া এ জীবনটা ইসলামের জন্য ব্যয় করব।

তিনি বলেন, এরপর আল্লাহ আমার দোয়া কবুল করেছেন। আমাকে নতুন জীবন দিয়েছেন। তাই আমি আল্লাহর কাছে যে ওয়াদা করেছি সেই ধারাবাহিকতায় আমি পুরোপুরিভাবে ইসলাম বুঝার চেষ্টা ও আমল করার চেষ্টা করছি। আমার জীবন এখন আল্লাহর নামে উৎসর্গ করেছি। সব ছেড়ে দিয়ে একমাত্র তার দেয়া পথে জীবন পরিচালনার চেষ্টা করছি। তিনি বলেন, কিছু লোক তাকে নানানভাবে এ পথ থেকে সরিয়ে রাখার চেষ্টা করছে। কিন্তু তিনি শেষ রক্ষবিন্দু দিয়ে হলেও ইসলামের পতাকা ধরে রাখতে চান জানিয়ে সবার দোয়া কামনা করেন।

কিছুদিনের মধ্যেই তার অভিনীত ছবি ‘ময়নার শেষকথা’ মুক্তি পাচ্ছে। এ বিষয়ে তিনি বলেন, এ জগৎ নিয়ে আমার আর কোনো আগ্রহ নেই। তাই এ ছবির বিষয়ে আমি কোনো মন্তব্য করতে চাই না।


আরো সংবাদ



premium cement
মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান

সকল