২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

আমির খানের সন্তানকে কেন মুসলিম হতেই হবে, প্রশ্ন কঙ্গনার

আমির খানের সন্তানকে কেন মুসলিম হতেই হবে, প্রশ্ন কঙ্গনার - ছবি : সংগৃহীত

আমিরের সন্তানকে কেন মুসলিম হতেই হবে বলে প্রশ্ন করেছেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। সম্প্রতি আমির খান ও কিরণ রাওয়ের বিয়ে বিচ্ছেদের ঘোষণার পর ভিন্নধর্মের বিয়ে নিয়ে কিছু প্রশ্ন তুলেছেন তিনি। তারই সূত্র ধরে তিনি জানতে চেয়েছেন আমিরের ছেলে আজাদের ধর্ম পালনের বিষয়ে।

টুইটার প্রোফাইল নিষিদ্ধ হয়ে যাওয়ার পর নিজের মনের কথা ইনস্টাগ্রামেই জানান কঙ্গনা। সেখানেই অভিনেত্রী লিখেছেন, ‘পাঞ্জাবের বহু পরিবার এক সন্তানকে হিন্দু হিসেবে, আরেক সন্তানকে শিখ হিসেবে বড় করে তোলে। এই বিষয়টা হিন্দু-মুসলিম বা শিখ-মুসলিম কিংবা অন্য কোনো ভিন্ন ধর্মের মানুষদের সাথে মুসলিম সম্প্রদায়ের মানুষের বিয়ের ক্ষেত্রে দেখা যায় না। আমির খান স্যারের দ্বিতীয় ডিভোর্সের পর আমার মনে প্রশ্ন জাগল, ভিন্নধর্মের বিয়ের ক্ষেত্রে কেন সন্তানদের মুসলিম হতেই হয়, আর কেনই বা মহিলারা হিন্দু থাকতে পারেন না? পরিবর্তিত সময়ের দাবি মেনে আমাদের এই প্রথাও পালটানো উচিত। এক পরিবারে যদি হিন্দু, জৈন, বৌদ্ধ, শিখ, রাধাস্বামী এবং নাস্তিকরা মিলেমিশে থাকতে পারেন তাহলে মুসলমিরা কেন থাকতে পারবেন না? কেন মুসলিম সম্প্রদায়ের কাউকে বিয়ে করতে গেলে ধর্ম পরিবর্তন করতে হয়?’

গত শনিবার সকালে আচমকা বিজ্ঞপ্তি জারি করে নিজেদের ডিভোর্স নেয়ার কথা ঘোষণা করেন আমির খান ও কিরণ রাও। জানান, যৌথভাবেই ছেলে আজাদের দায়িত্ব নেবেন দু’জনে। আমির-কিরণের এই ঘোষণার পরই শোরগোল পড়ে যায় সোশ্যাল মিডিয়ায়। কেন ১৫ বছরের দাম্পত্যে ফাটল ধরল? তা নিয়ে চলে তরজা। এর জন্য আবার অনেকে আমির ও ফতিমা সানা শেখের ঘনিষ্ঠতাকেও দায়ী করেন। রোববার আবার আমির-কিরণ হাসিমুখে ক্যামেরার সামনে এসে জানান, বিবাহবিচ্ছেদ হলেও তাদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় থাকবে। আর এনিয়ে ভ্ক্তদের বিশেষ চিন্তিত হতেও বারণ করেন।

সূত্র : সংবাদ প্রতিদিন


আরো সংবাদ



premium cement