২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

মমতাকে নিয়ে কটূক্তি : কঙ্গনার বিরুদ্ধে এফআইআর

মমতাকে নিয়ে কটূক্তি করায় কঙ্গনার বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। - ছবি : সংগৃহীত

পশ্চিমবঙ্গের ভোট পরবর্তী সহিংসতা নিয়ে ভুয়া তথ্য শেয়ার করার কারণে দ্বিতীয়বারের মতো আইনি কাঠগড়ায় পড়তে হলো বলিউডের স্বঘোষিত গেরুয়া সমর্থক অভিনেত্রী কঙ্গনা রানাউতকে।

সম্প্রতিই পশ্চিমবঙ্গের নির্বাচন তথা ভোট পরবর্তী সহিংসতা নিয়ে একের পর এক পোস্ট করে টুইটার থেকে বিতাড়িত হয়েছিলেন তিনি। যার আইনি জেরে আইনি বিপাকেও পড়তে হয়েছিল তাকে। কলকাতা পুলিশে এফআইআর দায়ের করেছিলেন হাইকোর্টের আইনজীবী সুমিত চৌধুরী।

কিন্তু তাতেও দমবার পাত্রী নন কন্ট্রোভার্সি ক্যুইন! টুইটার নেই তো কী! এবার ইনস্টাগ্রাম স্টোরিতে মমতা ব্যানার্জীর তথা তৃণমূল সরকারের বিরুদ্ধে একের পর এক কুরুচিকর মন্তব্য করে গিয়েছেন, এমনকী তৃণমূল প্রধানকে ‘রক্তখেকো রাক্ষসী’ বলতেও পিছপা হননি তিনি! যার জেরে এবার আরো একবার আইনি কোপে পড়তে হলো কঙ্গনাকে। থানায় তার বিরুদ্ধে এফআইআর দায়ের করলেন তৃণমূলের মুখপাত্র ঋজু দত্ত।

ঋজুর আবেদন, কঙ্গনার মতো একজন জনপ্রিয় তারকা যদি পশ্চিমবঙ্গের পরিস্থিতি নিয়ে এহেন বিভ্রান্তিমূলক তথ্য ছড়ান, তদুপরি মুখ্যমন্ত্রীকে আক্রমণ করেন, তাহলে জনমানসে তার প্রভাব পড়বে। বাংলার ভাবমূর্তি নষ্ট হবে। আর তা মোটেই কাম্য নয়। তাই এর সুবিচার চেয়ে তিনি পুলিশের দ্বারস্থ হয়েছেন।

ঋজু জানিয়েছেন, তার অভিযোগ উল্টোডাঙা থানায় গৃহীত হয়েছে এবং সেই অনুযায়ী আইনি পদক্ষেপ করা হবে বলেও জানানো হয়েছে পুলিশের পক্ষ থেকে।

বুধবার, কঙ্গনা তার ইনস্টাগ্রাম স্টোরিতে একেবারে অশ্রাব্য ভাষাতেই তৃণমূল প্রধানকে আক্রমণ করেন। পশ্চিমবঙ্গে অভিনেত্রীর অনুরাগীদের সিংহভাগ যার জেরে তার প্রোফাইল রিপোর্ট করতে বাধ্য হন।

উল্লেখ্য, একুশের বিধানসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধে তৃণমূলের ব্যাপক সাফল্যের পর বলিউডের ‘কন্ট্রোভার্সি ক্যুইন’-এর মন্তব্য, ‘বাংলাদেশী আর রোহিঙ্গারা মমতার সবথেকে বড় শক্তি।’

এখানেই অবশ্য থেমে থাকেননি তিনি। তৃণমূল প্রধানকে ‘ভিলেন’ আখ্যা দিয়ে রাহুল গান্ধীর সাথেও তুলনা টেনেছেন। এককথায়, পশ্চিমবঙ্গে মোদি-বাহিনীর বিরুদ্ধে তৃণমূলের এহেন সাফল্য কঙ্গনা রানাউতের মাথাব্যাথার কারণ হয়ে উঠেছে এখন। অতঃপর পদ্ম শিবিরকে সমর্থন জানাতে গিয়ে পশ্চিমবঙ্গের মানুষের মধ্যে বলিউড অভিনেত্রী বিভেদ তৈরির চেষ্টা করেছেন বলে অভিযোগ।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস


আরো সংবাদ



premium cement
গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা? কিশোরগঞ্জে নিখোঁজের ২৫ দিন পর উদ্ধার যুবকের লাশ উদ্ধার ভুয়া সনদ সিন্ডিকেট : কারিগরি শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যানকে ডিবির জিজ্ঞাসাবাদ ঢাকার পয়োবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ হাইকোর্টের জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশের প্রয়োজন ৫৩৪ বিলিয়ন ডলার : পরিবেশমন্ত্রী সাকিবকে ডিপিএলে চান বিসিবি প্রধান নির্বাচক কাতারের সাথে যৌথ বাণিজ্য কাউন্সিল গঠনে এফবিসিসিআইয়ের চুক্তি

সকল