২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

কেবল টুইটার নয়, এ বারে কাজের সুযোগ হারালেন কঙ্গনা

কঙ্গনা রানাউত - ছবি : আনন্দবাজার পত্রিকা

টুইটার হারিয়েছেন। এবারে কাজও হারালেন তিনি। ভবিষ্যতে আর কোনো দিন অভিনেত্রী কঙ্গনা রানাউতের সাথে কাজ করবেন না দুই প্রখ্যাত ফ্যাশন ডিজাইনার। তাদের আগামী বেশ কিছু কাজ বাতিল বলে ঘোষণা করলেন তারা। জানালেন ইনস্টাগ্রামে। শুধু তাই নয়, এর আগে যা যা কাজ করেছেন কঙ্গনার সাথে, তাও নেটমাধ্যমে থেকে সরিয়ে দেওয়ার কথা জানালেন আনন্দ ভূষণ এবং রিমঝিম ডাদু।

ঘটনার সূত্রপাত ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের নির্বাচনকে ঘিরে। ২ মে বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশের পর থেকেই একের পর এক পোস্টে ভরে উঠেছে বলিউড স্টার কঙ্গনা রানাউতের টুইটার হ্যান্ডেল। মমতা ব্যানার্জিকে রাবণের সঙ্গে তুলনা করা থেকে শুরু করে বাংলাকে কাশ্মীরের সঙ্গে তুলনা। এমনকি এ রাজ্যে তিনি রাষ্ট্রপতি শাসন জারি করার দাবি জানান কেন্দ্রীয় সরকারের কাছে।

এর পরেই চূড়ান্ত পদক্ষেপ টুইটার কর্তৃপক্ষের। স্থায়ীভাবে নিষ্ক্রিয় করে দেয়া হয় কঙ্গনার টুইটার হ্যান্ডেল। দিনের পর দিন টুইটারের নিয়মবিধি লঙ্ঘন করার জন্য এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন টুইটারের মুখপাত্র। তাদের আশঙ্কা, অভিনেত্রীর বক্তব্যের ফলে হিংসার উদ্রেক হতে পারে।

মঙ্গলবার বিকেল বেলা একই রকম পদক্ষেপ ভারতের দুই খ্যাতনামী ফ্যাশন ডিজাইনার আনন্দ ভূষণ ও রিমঝিম ডাদুর। দু’জনেই তাদের ইনস্টাগ্রামে জানান, আগামী দিনে যে যে প্রকল্পের কথা হয়েছিল কঙ্গনার সাথে, তা বাতিল করা হবে। এর আগে যা যা কাজ তারা করেছেন, ওই সব ছবি ও ভিডিয়ো নেটমাধ্যম থেকে তুলে নেয়া হবে।

এই সিদ্ধান্তের কারণ ব্যাখ্যা করে আনন্দ লিখেছেন, ‘আজকের সমস্ত ঘটনার পরে আমরা এই সিদ্ধান্ত নিয়েছি। কোনোভাবেই উস্কানিমূলক বক্তব্যকে সমর্থন করব না’।
রিমঝিম লিখেছেন, ‘ঠিক কাজ করার নির্দিষ্ট সময় হয় না’। অভিনেত্রী স্বরা ভাস্কর দুই ডিজাইনারের প্রশংসা করেছেন টুইটারে।

সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement
২০২৪-এর নির্বাচন : স্বৈরশাসনের হাতছানি গাজায় সাহায্য বাড়াতে ইসরাইলকে নির্দেশ আইসিজের দিল্লি হাইকোর্টে কেজরিওয়ালের বিরুদ্ধে জনস্বার্থ মামলা খারিজ বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা

সকল