০৯ মে ২০২১
`

সিনেমার মতোই অনুষ্ঠিত হলো অস্কার-২০২১

অস্কার অনুষ্ঠান - ছবি : দ্য হলিউড রিপোর্টার

এই বছর ভিন্নতর এক অনুষ্ঠানের প্রতিশ্রুতি দিয়েছিলেন আয়োজকরা। বিশ্ব চলচ্চিত্রের পীঠস্থান হলিউডের মর্যাদাপূর্ণ পুরস্কার, অস্কার খ্যাত অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস-২০২১ আসরে সেই প্রতিশ্রুতিই রাখলেন তারা।

এই বছর কোনো উপস্থাপক ছাড়াই সিনেমার সেটে অনুষ্ঠানটি করেন জেসি কলিন্স, স্টেসি শের ও স্টিভেন সডেরবার্গ। উপস্থাপকদের মূলত অনুষ্ঠানের অভিনয়ের তালিকায় প্রদর্শন করানো হয়।

মূল অভিনেতা (উপস্থাপক) রেজিনা কিংসের দৃশ্যপটে ঢোকার সাথে সাথে কোরিওগ্রাফি সংশ্লিষ্ট সকলের নাম পর্দায় ভেসে উঠে।

স্টেজে দাঁড়িয়ে তিনি সতীর্থদের বলেন, 'চিন্তা করুন এটি সিনেমার এক সেট, একটি অস্কার চলচ্চিত্র যা তৈরিতে দুই শ' জনকে মনোনয়ন দেয়া হয়েছে।'

ওয়ান নাইট ইন মিয়ামির পরিচালক ও ২০১৯ সালে অস্কার জেতা এই অভিনেত্রী জানান, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থার অংশ হিসেবে এই অনুষ্ঠান নির্মাণ করা হয়েছে, যাতে সবাইকে মাস্ক ছাড়াই প্রদর্শণ করানো যেতে পারে। অনুষ্ঠানে অংশ নেয়া সব
তারকারা নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখেই অনুষ্ঠানে অংশ নেন। ক্যামেরা রোলিংয়ের মাধ্যমে তাদের প্রত্যেককে পর্দায় দেখানো হয়।

অনুষ্ঠানের প্রযোজক স্টিভেন সডেরবার্গ এর আগে এক সাক্ষাতকারে জানান, পুরো অনুষ্ঠানটিকে অখণ্ডিত রাখতে দূরে থাকা সব লোকদের নিয়ন্ত্রণের জন্য চলচ্চিত্রের এই সেটই ছিল সহজ উপায়।

তিনি বলেন, লস অ্যাঞ্জেলসের ইউনিয়ন রেল স্টেশনে তারা তিন ঘণ্টার মূল চলচ্চিত্র , ৯০ মিনিটের প্রস্তুতি এবং অনুষ্ঠান পরবর্তী এক ঘণ্টার সংক্ষেপ নির্মাণ করেন।

কোনো উপস্থাপক ছাড়া অনুষ্ঠানটি তৈরির বিষয়ে তিনি বলেন, 'প্রতিটি অভিনয়ের অংশই ভিন্ন ভিন্ন গল্প বলার মতো তৈরিই উত্তম মনে হয়েছে। এবং প্রতিটি গল্পেই আপনি একজন নির্দেশক পাচ্ছেন।'

অনুষ্ঠানের অংশগ্রহণকারী তারকাদের মধ্যে ছিলেন রিজ আহমেদ, অ্যাঞ্জেলা ব্যাসেট, বঙ্গ জন হো, হ্যালি বেরি, ডন চেডলি, ব্রায়ান ক্রান্সটন, ভিওলা ডেভিস, লরা ডেরেন, হ্যারিসন ফোর্ড, ব্রাড পিট, রিস উইথারস্পুন, স্টিভেন উইন, রেনে জেলওয়েগার, জ্যান্ডিয়াসহ অন্যরা।

অস্কারের ৯৩তম এই আসরের অনুষ্ঠান রোববার যুক্তরাষ্ট্রের এবিসি চ্যানেলে সম্প্রচারিত হয়।

সূত্র : দ্য হলিউড রিপোর্টার



আরো সংবাদ