০৯ মে ২০২১
`

বনানীতে ওয়াসিমকে সমাহিত

বনানীতে ওয়াসিমকে সমাহিত - ছবি- সংগৃহীত

রাজধানীর বনানী কবরস্থানে সমাহিত করা হয়েছে অভিনেতা ওয়াসিমের লাশ। রোববার বনানীতে দ্বিতীয় জানাজা শেষে তার দাফন হয়। এর আগে গুলশানের আজাদ মসজিদে বাদ জোহর তার প্রথম নামাজে জানাজা হয়।

শনিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে মৃত্যু হয় এক সময়ের জনপ্রিয় অভিনেতা ওয়াসিমের। রাজধানীর শাহাবুদ্দিন মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তুমুল জনপ্রিয় এই চিত্রনায়ক।

তিনি বেশ কিছু দিন ধরে গুরুতর অসুস্থ ছিলেন। অবস্থা এমন দাঁড়ায় তিনি হাঁটতেও পারছিলেন না। বিছানায় শুয়েই দিন কাটছিল তার। শারীরিক অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালে নেয়া হয়।

১৯৭২ সালে এস এম শফী পরিচালিত ‘ছন্দ হারিয়ে গেলো’ সিনেমায় ছোট চরিত্রে অভিনয়ের মাধ্যমে অভিষেক হয় নায়ক ওয়াসিমের। ওই সিনেমায় সহকারী পরিচালক হিসেবেও কাজ করেছেন তিনি।

নায়ক হিসেবে তার প্রথম সিনেমা ‘রাতের পর দিন’। মহসিন পরিচালিত এ সিনেমাটি মুক্তি পেয়েছিল ১৯৭৪ সালে। মুক্তির পর রাতারাতি সুপারস্টার বনে যান ওয়াসিম। এরপর অ্যাকশন ও ফোক-ফ্যান্টাসি ধাঁচের অনেকগুলো সিনেমায় অভিনয় করেছেন তিনি।

লম্বা সময় ধরে লাইট-ক্যামেরার সামনে নেই ওয়াসিম। সিনেমা সংশ্লিষ্ট কোনো অনুষ্ঠানেও দেখা যায়নি তাকে। খোঁজ নিয়ে জানা গেছে, শারীরিক অসুস্থতা নিয়ে শয্যাশায়ী ছিলেন এ অভিনেতা। মূলত ব্রেন ও লিভারের সমস্যায় আক্রান্ত ছিলেন ওয়াসিম।

২০১০ সাল পর্যন্ত টানা অভিনয় করেছেন ওয়াসিম। শাবানা, ববিতা, কবরী, সুচরিতা, অঞ্জু ঘোষের বিপরীতে অভিনয় করেছেন তিনি। ওয়াসিম অভিনীত উল্লেখযোগ্য সিনেমাগুলো হলো ‘ছন্দ হারিয়ে গেলো’, ‘রাতের পর দিন’, ‘দোস্ত দুশমন’, ‘দ্য রেইন’, ‘রাজদুলারী’, ‘বাহাদুর, ‘মানসী’, ‘সওদাগর’, ‘নরম গরম’ ইত্যাদি।

১৯৫০ সালের ২৩ মার্চ চাঁদপুর জেলার মতলব জন্মগ্রহণ করেন এ অভিনেতা।



আরো সংবাদ