২০ জুন ২০২১
`

শ্রাবন্তীর বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় পুলিশের মামলা

রাজনৈতিক ময়দানে অভিষেক ঘটিয়েই বিজেপির পক্ষ থেকে নির্বাচনী টিকিট পেয়েছেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়। - ছবি : সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গে চতুর্থ দফা ভোটের আগে অন্তিমলগ্নে মিঠুন চক্রবর্তীর রোড শো বাতিল করা নিয়ে বৃহস্পতিবার দিনভর ব্যাপক হাঙ্গামা হয়েছে বেহালায়। ঘটনার জেরে দলীয় কর্মী-সমর্থকদের নিয়ে পর্ণশ্রী থানা ঘেরাও করেন বেহালা পশ্চিমের বিজেপি প্রার্থী অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়। এমনকী পুলিশের সাথে বচসাতেও জড়ান। এককথায়, ভোটের আগে রণক্ষেত্রে পরিণত হয়েছিল বেহালা পশ্চিম বিধানসভা কেন্দ্র।

এরপর সেখান থেকে বেরিয়ে পুলিশের অনুমতি ছাড়াই বিজেপি কর্মীদের নিয়ে শ্রাবন্তী একাই রোড শো করেন। যার ফলস্বরূপ এবার আইনি বিপাকে পড়তে হলো পদ্ম শিবিরের তারকা প্রার্থীকে। শ্রাবন্তীর বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করল পুলিশ।

পুলিশের অভিযোগ, অনুমতি ছাড়াই বেহালায় রোড শো করেছেন বিজেপি প্রার্থী। সেই প্রেক্ষিতেই শ্রাবন্তীসহ আরো কয়েকজন বিজেপি কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

তারকা প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ উঠেছে, পুলিশের কাজে বাধা এবং অবৈধ জমায়েতেরও। নির্বাচনী প্রক্রিয়ার ৪৮ ঘণ্টা আগে স্বতঃপ্রণোদিত রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন। সংশ্লিষ্ট রিপোর্ট ইতিমধ্যে জমাও পড়েছে বলে খবর। এই বিষয়ে যদিও বেহালা পশ্চিমের বিজেপি প্রার্থীর প্রতিক্রিয়া পাওয়া যায়নি এখনো।

উল্লেখ্য, রাজনৈতিক ময়দানে অভিষেক ঘটিয়েই বিজেপির পক্ষ থেকে নির্বাচনী টিকিট পেয়েছেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়। প্রার্থী ঘোষণা হওয়ার পর থেকে প্রচারের ময়দানে বেহালাবাসী শুধু এযাবৎকাল তার শান্ত-শিষ্ট ঘরের মেয়ের মতো আচরণই দেখেছেন। কিন্তু বৃহস্পতিবার মিঠুন চক্রবর্তীর রোড শো বাতিল করায় এদিন শ্রাবন্তীর রণংদেহী অবতারেরও সাক্ষী থাকল বেহালা।

থানা ঘেরাওয়ের সময় পদ্ম-প্রার্থী শ্রাবন্তী অভিযোগ তুলেছিলেন, ‘পুলিশ থানার ভিতর লুকিয়ে ফোনে কথা বলছে। গত এক ঘণ্টা ধরে ঠায় পায়ে দাঁড়ানোর পরও ওসি আসেননি একবারের জন্যও। পুলিশ ইচ্ছে করে শেষমুহূর্তে আমাদের ব়্যালি করতে দিচ্ছে না। আমাদের জবাব চাই, কেন আমাদেরকে অনুমতি দেয়া হলো না। মিঠুনদা আমাকে নিজে ফোন করে বলেছেন যে তুই জানবি, কেন আমার প্রচার বাতিল করা হলো, কারণটা কী?’

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস



আরো সংবাদ


চাকরি হারালেন আবু ত্ব-হার সেই বন্ধু সিয়াম বগুড়ায় করোনা সংক্রমণ রোধে ৭ দিনের বিধিনিষেধ চলছে করোনায় দেশে ৮২ জনের মৃত্যু বিশ্বজুড়ে করোনাভাইরাসের ২.৫৮ বিলিয়ন ভ্যাকসিন প্রদান চাঞ্চল্যকর ইউসুফ হত্যা মামলায় ইউপি সদস্যের স্বীকারোক্তিমূলক জবানবিন্দ ডিসিসিআই কর্মকর্তাদের সাথে পাকিস্তান হাই কমিশনারের মতবিনিময় ৪ শিশুর বিরুদ্ধে ধর্ষণ মামলা : ৭ পুলিশ বরখাস্তের রায় স্থগিত টাঙ্গাইলে মঙ্গলবার থেকে ৭ দিনের কঠোর বিধিনিষেধ ওবায়দুল কাদেরকে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য, কোম্পানীগঞ্জ আ’লীগের নিন্দা ও প্রতিবাদ ৪ দিনের রিমান্ডে মাহজাবিন ‘মোটরচালিত রিকশা বন্ধের সিদ্ধান্ত নিয়েছে সরকার’

সকল