০৫ মার্চ ২০২১
`

কুসুম শিকদারের গানে মুগ্ধ পূর্ণিমা

কুসুম শিকদারের গানে মুগ্ধ পূর্ণিমা - ছবি সংগৃহীত

লেখালেখির প্রতি কুসুম শিকদারের আকর্ষণ সেই কৈশর থেকে। তার স্বপ্ন ছিল লেখক হওযার। তবে ওই স্বপ্ন ধরা দেয়নি। ২০০২ সালে লাক্স-আনন্দধারা মিস বাংলাদেশ ফটোজেনিক প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন তিনি। সেটিই তাকে নতুন পথে নিয়ে যায়। এর পর তাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি।

এত দিন সবাই জানত, কুসুম শিকদার শুধু অভিনয়ে করেন। কিন্তু তার কণ্ঠেও যে জাদু আছে তা এবার জানিয়ে দিলো গান গেয়ে। তার কণ্ঠের জাদুতে মুগ্ধ হয়েছে চলচ্চিত্র জগতের আরেক তারকা অভিনেত্রী দিলারা হানিফ রীতা (পূর্ণিমা)। কুসুম শিকদার এবার গান গেয়েছে ফোক রিয়্যালিটি শো ‘ম্যাজিক বাউলিয়ানা’ একটি মিউজিক ভিডিওতে। গানটিতে নয়ন শীলের সাথে কুসুম শিকদারকে দেখা যায়। কুসুম শিকদারের কণ্ঠে গান শুনে ভক্ত হয়েছে পূর্ণিমা।

বুধবার সন্ধ্যায় নিজের ভ্যারিফাইট ফেসবুক পেইজে কুসুম শিকদারের গাওয়া গান ‘হৃদ মাঝারে রাখবো’ শেয়ার দিয়ে একটি স্ট্যাটাস দেন পূর্ণিমা। সেখানে তিনি লিখেন, ‘কুসুম এতদিন তোমার অভিনয়ের ভক্ত ছিলাম, এবার গানের।’

উল্লেখ্য, ফোক রিয়ালিটি শো ম্যাজিক বাউলিয়ানা শুরু হয়েছিলো এর তৃতীয় আসর। বাংলার বাউল গান দিয়ে সারাবিশ্ব মাতাতে সান ফাউন্ডেশনের এই উদ্যোগে পৃষ্ঠপোষক স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড ও মাছরাঙা টেলিভিশন এই অনুষ্ঠানের আয়োজন করে।

২৬ সেপ্টেম্বর ২০১৯ পর্যন্ত এই প্রতিযোগিতায় রেজিস্ট্রেশন করেছিল সারাদেশের ৪২ হাজারেরও বেশি প্রতিযোগী। সেখান থেকে সারাদেশে দীর্ঘ অডিশন ও সিলেকশনের মাধ্যমে মূল রাউন্ডে এসেছিল সেরা ২৬ জন। বিচারকদের বিচারে একে একে পাওয়া যায় সেরা পাঁচ প্রতিযোগীকে। তারা হলেন লালমনিরহাটের সিরাজাম মুনিরা পাখি, কুষ্টিয়ার ইতি ইব্রাহিম, রাজবাড়ীর সোহেল ভেড়ো, টাঙ্গাইলের পলাশ চন্দ্র শীল ও চট্টগ্রামের নয়ন শীল। চ্যাম্পিয়ন বাছাইয়ের প্রাক্কালে সারাবিশ্বে শুরু হয় কোভিড-১৯-এর প্রকোপ।

এমন পরিস্থিতিতে কর্তৃপক্ষের বিচক্ষণ বিবেচনায় আড়ম্বরপূর্ণ গ্রান্ড ফিনালে আয়োজন করা সম্ভব হয়নি। বিগত ২২ অক্টোবর মাছরাঙা টেলিভিশনে এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ম্যাজিক বাউলিয়ানা ২০১৯-এর বিজয়ী হিসেবে ঘোষণা করা হয় একজনকে নয়, সেরা পাঁচের সবাইকে। প্রত্যেকের হাতে তুলে দেয়া হয় আড়াই লাখ টাকার প্রাইজমানি এবং পাঁচজনের আলাদা আলাদা মিউজিক ভিডিও নির্মাণ করে টিভি ও ইউটিউবে সম্প্রচার করার ঘোষণা দেয়া হয়।

মিউজিক ভিডিওতে ইতি ইব্রাহিমের সাথে গান গেয়েছে এবং অভিনয় করেছে চঞ্চল চৌধুরী, সিরাজাম মুনিরা পাখির সাথে ফজলুর রহমান বাবু, সোহেল ভেড়োর সাথে তারিন, পলাশ চন্দ্র শীলের সাথে মেহের আফরোজ শাওন, নয়ন শীলের সাথে কুসুম শিকদার প্রমুখ।



আরো সংবাদ