২৮ জানুয়ারি ২০২১
`

রাজনীতিতে নামার অনুরোধ করে আমাকে আঘাত দেবেন না : রজনীকান্ত

রজনীকান্ত সাফ জানিয়ে দিলেন তিনি রাজনীতিতে আসছেন না। - ছবি : সংগৃহীত

‘রাজনীতিতে যোগ দেয়ার অনুরোধ করে আমাকে আঘাত করবেন না। কিংবা আমার সিদ্ধান্তের বিরুদ্ধে কোনোরকম প্রতিবাদী আন্দোলনে যোগ দিয়ে তাতে ইন্ধন জোগাবেন না’, সাফ জানিয়ে দিয়েছেন ভারতীয় চলচ্চিত্রের উজ্জ্বল তারকা রজনীকান্ত।

রাজনীতিতে যোগ না দেয়ার সিদ্ধান্ত তিনি বদলাবেন না। ভক্তরা যতই দাবি তুলুন, চাপ সৃষ্টি করুন না কেন, নিজের সিদ্ধান্ত থেকে সরে আসবে না ‘থালাইভা’।

তামিলনাড়ুর বিধানসভা নির্বাচন হতে আর মাত্র মাস চারেকের অপেক্ষা। আর সেই প্রেক্ষিতেই এবার একুশের বিধানসভা নির্বাচনে দ্রাবিড়ভূমের সক্রিয় রাজনীতিতে নামার কথা ঘোষণা করেছিলেন রজনীকান্ত। কথা দিয়েছিলেন, এবার নির্বাচনী লড়াই লড়বেন। কিন্তু ৩১ ডিসেম্বর দল ঘোষণার দিন দুয়েক আগেই ‘আন্না’ ফলাও করে জানিয়ে দিয়েছেন, তিনি আর রাজনীতির ময়দানে নামছেন না।

অতঃপর আশাহত দক্ষিণী সুপারস্টারের অনুরাগীরা। প্রিয় সুপারস্টারের এমন সিদ্ধান্তের বিরোধিতা করে রোববারই চেন্নাইতে রজনী মাক্কাল মান্দ্রামের সদস্যরা একটি অবস্থান বিক্ষোভ করেন। ভাল্লুভার কোট্টামে শান্তিপূর্ণভাবে এই অবস্থান বিক্ষোভ দেখানোর জন্য চেন্নাই পুলিশও অনুমতি দেয় রজনীভক্তদের। যদিও রজনী মাক্কল মান্দ্রামের শীর্ষ নেতৃত্ব আগেই জানিয়ে দিয়েছিল, এধরনের কোনো প্রতিবাদ বা বিক্ষোভ যেন না হয়। কিন্তু তারপরও এক দলীয় কর্মীর ডাকে পথে নামে রজনীর ভক্তরা।

তারই প্রেক্ষিতে সোমবার সকালে নিজের সোশ্যাল মিডিয়ায় এক বিবৃতি জারি করেন থালাইভা। নিজের নামাঙ্কিত প্যাডে লেখা ওই বিবৃতিতে রজনী সাফ জানিয়ে দিয়েছেন, ‘আমি আগেই আমার রাজনীতিতে যোগ না দেয়ার কারণ ব্যাখ্যা করে দিয়েছি। বিশদে জানিয়েছি আমার এই সিদ্ধান্তের কারণ। তাই দয়া করে বারবার আমাকে রাজনীতি আসার জন্য জোর করবেন না। এই ধরনের কোনো ঘটনা ‌ঘটিয়ে কিংবা অবস্থান বিক্ষোভ করেও আমাকে ব্যথিত করবেন না।’

তবে ভক্তরা যে শান্তিপূর্ণভাবে অবস্থান বিক্ষোভ করেছেন, তার জন্য তাদের ধন্যবাদও জানিয়েছেন থালাইভা।

‘প্রিয় আন্না’ রজনীকান্তের অসুস্থ হওয়ার খবর প্রকাশ্যে আসতেই অনুরাগীদের কপালে ভাঁজ পড়েছিল। দক্ষিণী সুপারস্টারের শারীরিক পরিস্থিতি নিয়ে উদ্বেগের পাশাপাশি অনেকের মনেই প্রশ্ন উঁকি দিয়েছিল, তাহলে কি রজনীকান্তের রাজনৈতিক দল ঘোষণা অনিশ্চিত?

তবে নেচিবাচক ভাবতে নারাজ ছিলেন অনেকেই। কারণ, দ্রাবিড়ভূমের আগামী বিধানসভা নির্বাচনে রজনীকান্তকে নিয়ে অনেকেই অনেক স্বপ্ন দেখে ফেলেছিলেন। এমনকী থালাইভাকে মুখ্যমন্ত্রীর পদে দেখারও ইচ্ছেপ্রকাশ করেছিলেন অনেকে। তবে সেই যাবতীয় সব আশা ভঙ করে দিয়েছেন রজনীকান্ত। গত ২৯ ডিসেম্বরই সাফ জানিয়ে দিয়েছেন, শারীরিক অসুস্থতার জন্যই তিনি রাজনীতির ময়দানে নামছেন না।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস



আরো সংবাদ