২৩ জানুয়ারি ২০২১
`

হাসপাতালে সুজাতা, অবস্থা গুরুতর

অভিনেত্রী তন্দ্রা মজুমদার সুজাতা - ছবি - সংগৃহীত

কিংবদন্তি চলচ্চিত্র অভিনেত্রী তন্দ্রা মজুমদার সুজাতা হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানীর মিরপুরের ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ হাসপাতালে ভর্তি হয়েছেন। সেখানে তাকে সিসিইউতে রাখা হয়েছে। তার শারীরিক অবস্থা বেশ গুরুতর বলে জানা গেছে।

বুধবার বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান এ খবর নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আজ সকালে ম্যাডাম হার্ট অ্যাটাক করে সিসিইউতে ভর্তি হয়েছেন। আপাতত তাকে দু’দিন পর্যবেক্ষণে রাখা হবে। সবাই দোয়া করবেন।’

সুজাতা কর্মজীবনের শুরুতে মঞ্চ নাটকে অভিনয় করতেন। ১৯৬৩ সালে সালাউদ্দিনের পরিচালনায় সুজাতা ‘ধারাপাত’ সিনেমায় অভিনয় করেন। নারী কেন্দ্রীয় চরিত্রে প্রথম কাজী খালেক পরিচালিত ‘মেঘ ভাঙা রোদ’ চলচ্চিত্রে অভিনয় করেন, তবে ১৯৬৫ সালে ‘রূপবান’ চলচ্চিত্রের মাধ্যমে তিনি জনপ্রিয়তা লাভ করেন।

পঞ্চাশ বছরেরও বেশি সময়ের অভিনয় ক্যারিয়ার সুজাতার। ১৯৬৩ থেকে ১৯৭৭ সাল পর্যন্ত প্রায় ৭০টি ছবিতে নায়িকা হিসেবে অভিনয় করেছেন। সব মিলিয়ে তিন শতাধিক ছবির অভিনেত্রী তিনি।

সুজাতার জনপ্রিয় সিনেমার তালিকায় রয়েছে ‘অবুঝ মন’, ‘অশ্রু দিয়ে লেখা’, ‘এতটুকু আশা’, ‘আয়না’, ‘অবশিষ্ট’, ‘ছুটির ঘণ্টা’, ‘আলোর মিছিল’, ‘গাজী কালু চম্পাবতী’ প্রভৃতি।

সুজাতা পরিচালিত একমাত্র চলচ্চিত্র ‘অর্পণ’। স্বামীকে নিয়ে প্রযোজনাতেও ভূমিকা রেখেছেন তিনি। সুজাতা-আজিমের নিজস্ব প্রযোজনা সংস্থাগুলো হচ্ছে ‘সুজাতা প্রোডাকশন্স’, ‘এস এ ফিল্মস’ ও ‘সুফল কথাচিত্র’। এ তিনটি প্রযোজনা সংস্থার ব্যানারে নির্মিত হয়েছে ‘চেনা অচেনা’, ‘টাকার খেলা’, ‘প্রতিনিধি’, ‘অর্পণ’, ‘রূপবানের রূপকথা’, ‘বদলা’, ‘রং বেরং’, ‘এখানে আকাশ নীল’সহ অসংখ্য ব্যবসা সফল ও নন্দিত চলচ্চিত্র।

১৯৭৮ সালের পর প্রায় একযুগ অভিনয় থেকে দূরে থাকলেও বর্তমানে তিনি টেলিভিশন ও চলচ্চিত্রে অভিনয় করছেন।



আরো সংবাদ