০৪ ডিসেম্বর ২০২০

হিলারি ক্লিন্টনকে নিয়ে চার পার্টের ডকুমেন্টারি

হিলারি ক্লিন্টনকে নিয়ে চার পার্টের ডকুমেন্টারি - ছবি : সংগৃহীত

বিশ্ব মানচিত্রে ২০১৬ সালে বড় রকমের একটি পরিবর্তন এসেছিল। ওই বছর সামান্য ব্যবধানে হিলারি ক্লিন্টনকে পরাজিত করে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হয়ে ছিলেন ডোনাল্ড ট্রাম্প। অথচ নির্বাচনের মাত্র কয়েকদিন আগেও জনমত জরিপে অল্প ব্যবধানে এগিয়ে ছিলেন হিলারি ক্লিন্টন। নির্বাচনের আগের রাতেও অনেকে ভাবতে পরেননি ডোনাল্ড ট্রাম্পের কাছে পরাজিত হবেন হিলারি।

তবে সেটা এখন আর নতুন করে আলোচনার বিষয় নয়!

চলচ্চিত্র নির্মাতা নানতে বুর্স্টেইন জানিয়েছেন, ৭২ বছর বয়সী হিলারির ওই সময়টা নিয়ে তিনি চার পার্টের একটি মিনি ডকুমেন্টারি তৈরি করবেন। ডকুমেন্টারির দৈর্ঘ্য হবে ৪ ঘন্টার বেশি। এই সিরিজটি তৈরির পর হিলারিকে সব জায়গায় পারফেক্ট নাও মনে হতে পারে।

তবে, তিনি সত্যই বেশ কয়েকটি কাজ করছিলেন, বিশেষত তার সময়ই প্রথম স্লোগান উঠেছিল ‘নারীর অধিকারই হল মানবাধিকা’। এটা হিলারি ক্লিন্টনের জীবনে গুরুত্বপূর্ণ বিষয় হিসেবে বিবেচিত হবে সব সময়।

২০১৬ সালে নির্বাচনী প্রচারণার সময় ডোনাল্ড ট্রাম্প নারীদেরকে নিয়ে যে নেতিবাচক মন্তব্য করেছিলেন সেটাও এই ডকুমেন্টারিতে উপস্থাপন করা হবে।

পরিচালক জানিয়েছেন, খুব শিগগিরই ডকুমেন্টারি সম্পর্কে আরো বিস্তারিত জানানো হবে।

সূত্র : কইমই ডট কম


আরো সংবাদ

সৌদি আরবে ইমাম হোসাইন মসজিদটি ভেঙে ফেলার নির্দেশ (৯৯৮৫)অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে : মামুনুল হক (৮৯০১)ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন কোনোক্রমে মেনে নেয়া যায় না : সম্মিলিত ইসলামী দলসমূহ (৫৮৫৮)স্টেডিয়ামগুলোকে জেলে রূপান্তরের অনুমতি না দেয়ায় কেজরিওয়ালের ওপর ক্ষুব্ধ মোদি (৫৩৭৯)দেশের প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারের নির্দেশ সেনাপ্রধানের (৪৪৮২)বাবার ডাকে বাড়ি ফিরে বড় ভাইয়ের হাতে খুন (৪১১৬)পাঠ্যসূচিতে থাকলেও গুরুত্ব হারাচ্ছে ইসলাম শিক্ষা (৩৯৮৪)মীমাংসিত বিষয় নিয়ে আপোষ করার কোনো সুযোগ নেই : ভাস্কর্য ইস্যুতে কাদের (৩৫৪৬)পরমাণু সক্ষমতা বাড়াতে ও পরিদর্শন বন্ধ করতে নতুন আইন পাস ইরানে (৩৪৩৪)রাজধানীতে সমাবেশের অনুমতি পায়নি সম্মিলিত ইসলামী দলগুলো (৩৪১০)