২৮ অক্টোবর ২০২০

ভারতে সিনেমা হল খুলল ৭ মাস পর


করোনাভাইরাসের প্রকোপের মধ্যেই সাত মাস পর স্বাস্থ্যবিধি মেনে বৃহস্পতিবার ভারতের বেশিরভাগ সিনেমা হল খুলে দেয়া হয়েছে।

হলগুলো খুলে দেয়ার কারণে ভারতে দৈনিক আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়ে শিগগিরই দেশটি সংক্রমণের দিক দিয়ে যুক্তরাষ্ট্রকে পেছনে ফেলে শীর্ষে ওঠে আসবে বলে মনে করা হচ্ছে।

তবে, সাম্প্রতিক দিনগুলোতে ভারতে করোনা শনাক্তের সংখ্যা কমেছে।

করোনাভাইরাস নিয়ন্ত্রণের পদক্ষেপ হিসেবে ভারতে মার্চ মাসের মাঝামাঝিতে প্রায় ১০ হাজার সিনেমা হল বন্ধ করে দেয়া হয়েছিল।

বৃহস্পতিবার সকাল পর্যন্ত ভারতে করোনা রোগীর সংখ্যা ৭২ লাখ ৩৯ হাজার ছাড়িয়েছে এবং মারা গেছেন এক লাখ ১০ হাজার ৫৮৬ জন। সুস্থ হয়েছেন ৬৩ লাখ ১ হাজারেরও বেশি মানুষ।

সতর্কতা হিসেবে কর্তৃপক্ষ সিনেমা হলগুলোর আসন অর্ধেক ফাঁকা রাখা, অনলাইনে টিকেট ক্রয়, মাস্ক পরা ও তাপমাত্রা পরীক্ষা বাধ্যতামূলক করেছে।

ভারতের কয়েকটি রাজ্য সিনেমা হল খোলার বিষয়ে এখনো সতর্ক রয়েছে। বলিউডের আবাসস্থল মুম্বাই কর্তৃপক্ষ আপাতত সিনেমা হল না খোলার সিদ্ধান্ত নিয়েছে। এছাড়া, মহারাষ্ট্র, কেরালা, তামিলনাড়ু ও ছত্তিশগড়ে খুলেনি সিনেমা হল।

সূত্র : ইউএনবি, এপি


আরো সংবাদ

ঘুষি মেরে চেয়ারম্যানের নাক ফাটালেন চায়ের দোকানি রায়পুরায় ধানক্ষেত থেকে বৃদ্ধার অর্ধগলিত লাশ উদ্ধার আওয়ামী লীগ চায় না ভোটাররা কেন্দ্রে আসুক : বিএনপি ইরফান সেলিমের মামলা তদন্ত করবে ডিবি পটিয়ায় বাসচাপায় মোটরসাইকেল আরোহী নিহত ছাত্রীকে গণধর্ষণ : অবশেষে গ্রেফতার দেখানো হলো এএসআই রাহেনুলকে বিতর্কিত ফরাসি পত্রিকা শার্লি এবদু’র বিরুদ্ধে ব্যবস্থা নেবে তুরস্ক ভিডিও গান দেখানোর প্রলোভনে শিশুকে গণধর্ষণ, গ্রেফতার ২ র‌্যাবের শীর্ষ কমান্ডারদের উপর নিষেধাজ্ঞা জারির জন্য যুক্তরাষ্ট্রের সিনেটরদের আহ্বান বিয়ের নাটক সাজিয়েও রেহাই হয়নি ধর্ষকের তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ানের কার্টুন : শার্লি এবদোর বিরুদ্ধে আইনি পদক্ষেপের হুঁশিয়ারি

সকল