২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

শাহরুখের বিরুদ্ধে কী অভিযোগ আনলেন তার সহ-অভিনেত্রী?

শাহরুখ খান - ছবি : সংগৃহীত

বলিউডের ‘কিং খান’ শাহরুখ খানের বিরুদ্ধে অভিযোগ আনলেন তারই সহ-অভিনেত্রী। বলিউডের বাদশাহকে ভীতু বলে অভিযোগ করলেন অভিনেত্রী সায়নি গুপ্ত। তার কথায়, শাহরুখ অন্যায়ের বিরুদ্ধে গলা ওঠানোর সাহস রাখেননা। তিনি নীরব দর্শক!

শাহরুখের এক টুইট থেকে এই বিতণ্ডার সূত্রপাত। মহাত্মা গান্ধীর ১৫১ তম জন্মদিনে শাহরুখ তাকে শ্রদ্ধা জানিয়ে একটি টুইট করেন। সেখানে লেখা, ‘এই গান্ধী জয়ন্তীতে আমরা আমাদের সন্তানদের খারাপ কিছু না শোনার, দেখার এবং বলার শিক্ষা দেবো।”

‘জাতির জনক’-এর আদর্শে নিজের অনুরাগীদের অনুপ্রাণিত করতে চেয়েছিলেন অভিনেতা। তিনি কি স্বপ্নেও ভেবেছিলেন এই টুইট জন্ম দিতে পারে এমন কোনো বিতর্কের?

এরপরেই শাহরুখের দিকে টুইটবাণ ছোড়েন সায়নি। তিনি লেখেন, “আপনি মুখ খুলুন। ঠিক কথাটা বলুন। গান্ধীজি আমাদের শিখিয়েছিলেন, নিপীড়িত, শোষিত এবং আমাদের দলিত ভাই-বোনদের জন্য আওয়াজ তুলতে।”

এরপর অভিনেত্রী শাহরুখের উদ্দেশ্যে বলেন, “নিজের চোখ, কান, মুখ বুজে বসে থাকবেন না।”

সম্প্রতি উত্তর প্রদেশের হাথরস ধর্ষণকাণ্ড নিয়ে তোলপাড় ভারত। ধর্ষকদের শাস্তি চেয়ে গলা ফাটাচ্ছে ভারতবাসী। তারপরেও একের পর এক ধর্ষণ। আলিয়া ভাট, প্রিয়ঙ্কা চোপড়ার মতো তারকারা ধিক্কার জানিয়েছেন এই অরাজকতাকে। কিন্তু শাহরুখ বরাবরের মতোই চুপ।

অনেকের অভিযোগ, শাসক দলের মন পেতেই হয়তো এ সব বিষয় থেকে দূরত্ব বজায় রাখেন অভিনেতা। তবে সত্যিই কি নিজের আখের গোছাতেই ‘সেফ সাইডে’ থাকতে চান অভিনেতা? আনন্দবাজার


আরো সংবাদ



premium cement
আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে শিক্ষাপ্রতিষ্ঠান ২৮ এপ্রিল খুলে দেয়ার প্রস্তুতি, ক্লাস চলবে শনিবারও মিরসরাইয়ে জুস খাইয়ে অজ্ঞান করে লুট, মূল হোতা গ্রেফতার বৃষ্টি কামনায় ঈশ্বরগঞ্জে জামায়াতে ইসলামীর ইসতিসকার নামাজ আদায় কুবিতে আল্টিমেটামের পর ভিসির কার্যালয়ে তালা ঝুলাল শিক্ষক সমিতি সাজেকে সড়ক দুর্ঘটনায় ৫ শ্রমিক নিহতের খবরে ঈশ্বরগঞ্জে শোক দুর্যোগে এশিয়ায় সবচেয়ে বেশি মৃত্যু কেন বাংলাদেশে? জবিতে ভর্তি পরীক্ষায় আসন বেড়েছে ৫০টি বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা

সকল