০৮ আগস্ট ২০২০

কাজের বিনিময়ে নিজেকে দান করতে আসিনি : শান্তা

বাংলাদেশী অভিনেত্রী শান্তা পাল -
24tkt

সম্প্রতি পশ্চিমবঙ্গের একজন প্রযোজক ও পরিচালকের বিরুদ্ধে কাস্টিং কাউচের অভিযোগ করেছেন বাংলাদেশী অভিনেত্রী শান্তা পাল। বিষয়টি নিয়ে বাংলাদেশ ও ভারতের একাধিক গণমাধ্যমে খবর প্রকাশ হয়েছে। সাম্প্রতিক বছর গুলোতে কাস্টিং কাউচ নিয়ে আলোচনা হচ্ছে বিশ্বব্যাপী, এর মধ্যেই এলো নতুন এই অভিযোগ।

এ বিষয়ে শান্তা পাল বলেন, কাজের সূত্রে অনেকের সাথেই পরিচয় হয়, কথা হয়। এরই ধারাবাহিকতায় ফেসবুকে পরিচয় হয়েছিল রাজীব কুমার বিশ্বাসের সাথে। তিনি কলকাতায় প্রযোজক ও পরিচাল হিসেবে বেশ পরিচিত। তার পরিচালিত ছবিগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো ‘অমানুষ’, ‘পাগলু’, ‘খোকা ৪২০’, ‘পাওয়ার’। এরকম একজন মানুষের সাথে পরিচয় হয়ে যে কারোই ভালো লাগার কথা, আমারও তাই হয়ে ছিল। কিন্তু বিস্মত হয়েছি ওনার কাছ থেকে অনৈতিক প্রস্তাব পেয়ে।

তবে শান্তা এসব প্রস্তাবে ভেঙ্গে পড়ার মানুষ নন। বলিষ্ঠ কণ্ঠে এর প্রতিবাদ করেছেন। তিনি বলেন, ইন্ডাস্ট্রিতে কাজের বিনিময়ে নিজেক দান করতে আসিনি, টেলেন্ট দিয়ে কাজ করবো। আর যেহেতু রাজীব কলকাতার মানুষ। আন্তর্জাতিক ফ্লাইট চালু হলে ওখানে গিয়ে রাজিবের নামে অভিযোগ করবো।

রাজীব ‘ডেমোক্রেসি’ নামে একটি সিনেমায় শান্তাকে নেয়ার প্রস্তাব করে ছিলেন। তিনি শান্তাকে বলেন, শুরুতে বনিকে (বনি সেনগুপ্ত) কাস্ট করার কথা ভেবেছিলাম। কিন্তু তোমার সাথে দেবকে ভালো মানাবে। আর তোমাকে আমার ভালো লেগেছে তাই তোমাকে কাস্ট করব।’ এরপরেই শান্তা সিনেমার চিত্রনাট্য চাইলে বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হন রাজিব।

শান্তা বলেন, ‘রাজিব আমাকে বলেন, চিত্রনাট্য, চুক্তি সবই হবে। কিন্তু তার আগে আমার সাথে একরাত হোটেলে থাকতে হবে। তারপর সাইনিং হবে। মাহিকে নিতে চাচ্ছিলাম কিন্তু তোমাকে ভালো লাগায় তোমাকে নেব। এরপর ওই পরিচালক বলেন, তুমি রাজি না হলে সিনেমায় কাজের সুযোগ পাবে না। তখন আমি বলেছি বিষয়টি আমি সবাইকে জানিয়ে দেব। এরপর ওই পরিচালক আমাকে ফেসবুকে ব্লক করে দেন।

শান্তা পাল এরই মধ্যে ভারতের দক্ষিণী ভাষার সিনেমায় নাম লিখিয়েছেন। ‘ইয়ে রা লা ভা’ সিনেমায় কলকাতার অঙ্কুশের বিপরীতে কাজ করবেন শান্তা। সিনেমাটি পরিচালনা করছেন বিশ্বনাথ রাও। এ পর্যন্ত পরিচালক রাজিব বিশ্বাসের পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।


আরো সংবাদ

প্রদীপের অপকর্ম জেনে যাওয়ায় জীবন দিতে হয়েছে সিনহাকে? (২৯৬২৮)মেজর সিনহা হত্যা : ওসি প্রদীপ, ইন্সপেক্টর লিয়াকত আলীসহ ৭ পুলিশ বরখাস্ত (৮২৪৭)পাকিস্তানের বোলিং তোপে লন্ডভন্ড ইংল্যান্ড (৬৬৩৩)জাহাজ ভর্তি ভয়াবহ বিস্ফোরক বৈরুতে পৌঁছল যেভাবে (৬২৩৭)আয়া সোফিয়ায় জুমার নমাজ শেষে যা বললেন এরদোগান (৫৯২২)অযোধ্যায় রামমন্দির নির্মাণ নিয়ে কড়া বিবৃতি পাকিস্তানের, যা বলছে ভারত (৫৬৪৪)নতুন রাজনৈতিক দলের ঘোষণা দিলেন মাহাথির (৫৫৬১)সাগরের ইলিশে সয়লাব খুলনার বাজার (৫০৩২)কানাডায়ও ঘাতক বাহিনী পাঠিয়েছিলেন মোহাম্মাদ বিন সালমান! (৫০২২)এসএসসির স্কোরের ভিত্তিতে কলেজে ভর্তি হবে শিক্ষার্থীরা (৪৯৭৩)