১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

কাজের বিনিময়ে নিজেকে দান করতে আসিনি : শান্তা

বাংলাদেশী অভিনেত্রী শান্তা পাল -

সম্প্রতি পশ্চিমবঙ্গের একজন প্রযোজক ও পরিচালকের বিরুদ্ধে কাস্টিং কাউচের অভিযোগ করেছেন বাংলাদেশী অভিনেত্রী শান্তা পাল। বিষয়টি নিয়ে বাংলাদেশ ও ভারতের একাধিক গণমাধ্যমে খবর প্রকাশ হয়েছে। সাম্প্রতিক বছর গুলোতে কাস্টিং কাউচ নিয়ে আলোচনা হচ্ছে বিশ্বব্যাপী, এর মধ্যেই এলো নতুন এই অভিযোগ।

এ বিষয়ে শান্তা পাল বলেন, কাজের সূত্রে অনেকের সাথেই পরিচয় হয়, কথা হয়। এরই ধারাবাহিকতায় ফেসবুকে পরিচয় হয়েছিল রাজীব কুমার বিশ্বাসের সাথে। তিনি কলকাতায় প্রযোজক ও পরিচাল হিসেবে বেশ পরিচিত। তার পরিচালিত ছবিগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো ‘অমানুষ’, ‘পাগলু’, ‘খোকা ৪২০’, ‘পাওয়ার’। এরকম একজন মানুষের সাথে পরিচয় হয়ে যে কারোই ভালো লাগার কথা, আমারও তাই হয়ে ছিল। কিন্তু বিস্মত হয়েছি ওনার কাছ থেকে অনৈতিক প্রস্তাব পেয়ে।

তবে শান্তা এসব প্রস্তাবে ভেঙ্গে পড়ার মানুষ নন। বলিষ্ঠ কণ্ঠে এর প্রতিবাদ করেছেন। তিনি বলেন, ইন্ডাস্ট্রিতে কাজের বিনিময়ে নিজেক দান করতে আসিনি, টেলেন্ট দিয়ে কাজ করবো। আর যেহেতু রাজীব কলকাতার মানুষ। আন্তর্জাতিক ফ্লাইট চালু হলে ওখানে গিয়ে রাজিবের নামে অভিযোগ করবো।

রাজীব ‘ডেমোক্রেসি’ নামে একটি সিনেমায় শান্তাকে নেয়ার প্রস্তাব করে ছিলেন। তিনি শান্তাকে বলেন, শুরুতে বনিকে (বনি সেনগুপ্ত) কাস্ট করার কথা ভেবেছিলাম। কিন্তু তোমার সাথে দেবকে ভালো মানাবে। আর তোমাকে আমার ভালো লেগেছে তাই তোমাকে কাস্ট করব।’ এরপরেই শান্তা সিনেমার চিত্রনাট্য চাইলে বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হন রাজিব।

শান্তা বলেন, ‘রাজিব আমাকে বলেন, চিত্রনাট্য, চুক্তি সবই হবে। কিন্তু তার আগে আমার সাথে একরাত হোটেলে থাকতে হবে। তারপর সাইনিং হবে। মাহিকে নিতে চাচ্ছিলাম কিন্তু তোমাকে ভালো লাগায় তোমাকে নেব। এরপর ওই পরিচালক বলেন, তুমি রাজি না হলে সিনেমায় কাজের সুযোগ পাবে না। তখন আমি বলেছি বিষয়টি আমি সবাইকে জানিয়ে দেব। এরপর ওই পরিচালক আমাকে ফেসবুকে ব্লক করে দেন।

শান্তা পাল এরই মধ্যে ভারতের দক্ষিণী ভাষার সিনেমায় নাম লিখিয়েছেন। ‘ইয়ে রা লা ভা’ সিনেমায় কলকাতার অঙ্কুশের বিপরীতে কাজ করবেন শান্তা। সিনেমাটি পরিচালনা করছেন বিশ্বনাথ রাও। এ পর্যন্ত পরিচালক রাজিব বিশ্বাসের পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল