১৪ জুলাই ২০২০

তরুণ প্রতিভা বিকাশে সহায়তা দিবে সুশান্ত ফাউন্ডেশন

তরুণ প্রতিভা বিকাশে সহায়তা দিবে সুশান্ত ফাউন্ডেশন - ছবি : সংগৃহীত

যার মৃত্যু নিয়ে হৈ চৈ উপমহাদেশ জুড়ে তাকে নিয়ে এতদিন একটি কথাও বলেনি পরিবার। প্রাথমিক শোক কাটিয়ে ১৩ দিন পর নিরবতার চাদর ফেলে গণমাধ্যমে বিবৃতি দিয়েছেন সুশান্তের বাবা। সেখানে তিনি জানিয়েছেন, ছেলের হতাশার কারণগুলো অন্য কোনো তরুণকে যেন স্পর্ষ না করতে পারে সে জন্য একটি ফাউন্ডেশন গড়ে তুলবে পরিবার।

শনিবার বিবৃতি দিয়ে জানানো হয়েছে, অভিনেতার পৈতৃক বাড়ি পটনার রাজীব নগরে স্থাপন করা হবে সুশান্ত সিং রাজপুত ফাউন্ডেশন। সিনেমা, ক্রীড়া আর বিজ্ঞান- এই তিন ক্ষেত্রের উঠতি প্রতিভাবানদের প্রতিষ্ঠিত করতে এই ফাউন্ডেশন কাজ করবে।

সিনেমা, ক্রীড়া আর বিজ্ঞান, এই তিনটি ক্ষেত্রই সব থেকে প্রিয় ছিল সুশান্তের। সে কারণেই এই তিন বিষয়ের কথা মাথায় রেখে ফাউন্ডেশন গড়তে চান তারা। পারিবারিক বিবৃতিতে লেখা হয়েছে, ‘শুধু ফাউন্ডেশন নয়। সুশান্তের ব্যবহার করা জিনিস দিয়ে একটা স্মারক সংগ্রহশালা তৈরি করা হবে রাজীব নগরে। সেখানে তার খুব কাছের টেলিস্কোপটা থাকবে। গল্পের বই এবং এমএস ধোনির শ্যুটিংয়ের সময় সংগ্রহ করা কিছু ক্রীড়া সামগ্রীও রাখা হবে সেই স্মারক সংগ্রহশালায়।’

পরিবারের তরফে এদিন বিবৃতিতে আরো লেখা হয়েছে, ‘... অত্যন্ত উৎসাহপ্রবণ ছিলেন সুশান্ত সিং। বন্ধনহীন স্বপ্ন দেখতেন আর সিংহের মতো হৃদয় নিয়ে সেই স্বপ্নপূরণের জন্য ছুটতেন। রাজপুত পরিবারের কাছে অনুপ্রেরণা ও গর্বের আরো এক নাম ছিল সুশান্ত সিং রাজপুত। ওর টেলিস্কোপ ছিল জগত। যার মধ্যে দিয়ে তারাদের সাথে কথা বলত সুশান্ত। আমরা এখনও নিজেদের প্রস্তুত করতে পারিনি এটা ভেবে, যে ফোনের ওপার থেকে ওর সেই সরল হাসি আর শুনতে পাব না। ওর চোখের সেই গভীরতা দেখতে পারব না। বিজ্ঞান চর্চা নিয়ে ওর উৎসাহ আর চাক্ষুস করতে পারব না। ওর মৃত্যু পরিবারে এক গভীর শূন্যস্থান তৈরি করল, যা কোনোদিন পূরণ হওয়ার নয়। আপনাদের ধন্যবাদ এত ভালোবাসার জন্য।’

পরিবার সূত্রে খবর, ১৪ জুনের দুর্ঘটনার পর সহকর্মী ও বন্ধু হিসেবে একমাত্র অঙ্কিতা লোখণ্ডে ও কৃতী শ্যানন সুশান্তের সিংয়ের পরিবারের সাথে পাটনার বাড়ি এসে দেখা করে গিয়েছেন। সুশান্তের বাড়িতে সোমবার বিনোদন জগতের কোনো ব্যক্তিই ছিলেন না। ছেলের শেষকৃত্যের যাবতীয় ভার নিজের হাতে তুলে নিয়েছেন সুশান্তের বাবা। টেবিলের উপর সুশান্তের ছবি ঢেকে গিয়েছে ফুলে। ছেলের ছবির সামনে দাঁড়িয়ে শোকস্তব্ধ বাবা...এমনই একটি ছবি ভাইরাল হয়েছে নেটপাড়ায়। গত সপ্তাহেই সুশান্তের অস্থি বিসর্জন দেয়া হয় পটনায়।


আরো সংবাদ