২৯ মে ২০২০

নেপালের দাবির প্রতি মণীষা কৈরালার সমর্থন, ক্ষেপে গেল ভারতের সমর্থকেরা

শাহরুখ খানের সাথে মণীষা কৈরালা - সংগৃহীত

কালাপানি, লিপুলেখ ও সুস্তা নিয়ে বহুদিন ধরেই ভারতের সঙ্গে নেপালের দ্বন্দ্ব রয়েছে। ভারতের কাছে নতজানু না হয়ে অবাক করা দৃঢ়তা প্রদর্শন করে ওই ভূখণ্ড নিজেদের মানচিত্রে অন্তর্ভুক্ত করেছে নেপাল। এ নিয়ে ভারত ও নেপালের মধ্যে দ্বন্দ্ব আরো ঊর্ধমুখী। এবার নেপালের নতুন মানচিত্র প্রকাশ্যে আসার ফলে তাকে স্বাগত জানান বলিউড অভিনেত্রী মণীষা কৈরালা।

নেপালের মেয়ে মণীষা নিজের ট্যুইটার হ্যান্ডেলে একটি বার্তা দেন। সেখানে নেপালের নতুন মানচিত্রকে স্বাগত জানান তিনি। তবে এতে ক্ষেপে গেছে ভারতীয়রা। তারা মনীষার সমালোচনা করার পাশাপাশি এতে চীনের ইন্ধন আছে বলেও দাবি করছে।

মণীষার বিভিন্ন ছবির উদাহরণ দিয়ে কেউ কেউ বলতে শুরু করেন, তার যদি 'লজ্জা' থাকে, তাহলে তিনি যেন রাজনীতির 'সওদাগর' (কারবারি) না তৈরি করেন নিজেকে। শুধু তাই নয়, চীনের সঙ্গে যে তাঁ গোপন বন্ধুত্ব রয়েছে,তা এবার শেষ হয়ে যাবে বলেও কটাক্ষ করা হয় বলিউডের এই অভনেত্রীকে।

কেউ কেউ বলতে শুরু করেন, বলিউডে মণীষাকে জায়গা দিয়ে ভুল হয়েছে। সে ক্ষেত্রে গুপ্ত সিনেমার নাম করে খোঁচা দেয়া হয় নেপালি বংশোদ্ভূত এই অভিনেত্রীকে। আর এবার মণীষা ট্যুইটের জেরে তাকে কটাক্ষ করলেন পরলোকগত মন্ত্রী সুষমা স্বরাজের স্বামী স্বরাজ কৌশল। যা নিয়ে ইতমধ্যেই জোর বিতর্ক শুরু হয়েছে।
সূত্র : জি নিউজ


আরো সংবাদ

সিরাজদিখানে অস্থায়ী বাসিন্দাদের ‘বাইতে রেদোয়ান’র খাদ্য সামগ্রী বিতরণ এবার ৫২টি ডিম দিয়েছে জুলিয়েট ‘হীরক রাজার দেশ’ কিংবা তার চেয়ে নির্মম দেশের সব সঙ্কটে শহীদ জিয়ার নেতৃত্ব অবিস্মরণীয় : মির্জা ফখরুল ঝালকাঠিতে নারীকে কুপিয়ে হত্যাচেষ্টা, বসতঘর ভাংচুর দুই সন্তানের পিতা প্রেমিকের লাশ উদ্ধার, আটক বিবাহিতা প্রেমিকা দেশের কয়েক’টি অঞ্চলে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে পুলিশের টিকটক ভিডিও দেখে ছেলে খুঁজে পেল তার নিখোঁজ বাবাকে চীনের সঙ্গে সীমান্ত উত্তেজনায় মন-মেজাজ ভালো নেই মোদির : ট্রাম্প পাকিস্তান ক্রিকেটে নতুন দায়িত্বে সাকলায়েন কর্মস্থলে ফিরছে মানুষ, সড়ক-মহাসড়কে গাড়ির চাপ

সকল

পাকিস্তান, নেপাল সীমান্তেও অতিরিক্ত সৈন্য পাঠাচ্ছে ভারত (৯৭২৯)ভারতে গেলেই গ্রেফতার! নোবেলের বিরুদ্ধে মামলা দায়ের ত্রিপুরায় (৯০৩৮)হামলা হতে পারে চীনে, সেনাবাহিনীকে ব্যাপক যুদ্ধপ্রস্তুতির নির্দেশ (৭১২৪)আমার বন্দী কবুতরটি ছেড়ে দিন, মোদী কাছে এক পাকিস্তানির আবেদন (৫৮৬৯)এবার লিবিয়ায় যুদ্ধবিমান ‘পাঠালো’ রাশিয়া (৫৭৮৪)রাতে নৌকার ছাদে জানাজা পড়ে লাশ ফেলা হতো সাগরে : খোদেজা বেগমের দুঃসাহসিক সমুদ্রযাত্রা (৫৬১৪)ভারতীয় ড্রোন ভূপাতিত করল পাকিস্তান (৫৫৮২)এশিয়ায় ভারতকে পেছনে ফেলে শীর্ষে তুরস্ক (৫০৪২)‘আপনার স্ত্রী দেশদ্রোহী, অনুষ্কাকে তালাক দিন' (৪৯৪২)দেশে এক দিনে করোনায় আক্রান্ত ২০০০ ছাড়ালো, মৃত্যু ১৫ (৪৫৫৫)