২৬ অক্টোবর ২০২০

নেপালের দাবির প্রতি মণীষা কৈরালার সমর্থন, ক্ষেপে গেল ভারতের সমর্থকেরা

শাহরুখ খানের সাথে মণীষা কৈরালা - সংগৃহীত

কালাপানি, লিপুলেখ ও সুস্তা নিয়ে বহুদিন ধরেই ভারতের সঙ্গে নেপালের দ্বন্দ্ব রয়েছে। ভারতের কাছে নতজানু না হয়ে অবাক করা দৃঢ়তা প্রদর্শন করে ওই ভূখণ্ড নিজেদের মানচিত্রে অন্তর্ভুক্ত করেছে নেপাল। এ নিয়ে ভারত ও নেপালের মধ্যে দ্বন্দ্ব আরো ঊর্ধমুখী। এবার নেপালের নতুন মানচিত্র প্রকাশ্যে আসার ফলে তাকে স্বাগত জানান বলিউড অভিনেত্রী মণীষা কৈরালা।

নেপালের মেয়ে মণীষা নিজের ট্যুইটার হ্যান্ডেলে একটি বার্তা দেন। সেখানে নেপালের নতুন মানচিত্রকে স্বাগত জানান তিনি। তবে এতে ক্ষেপে গেছে ভারতীয়রা। তারা মনীষার সমালোচনা করার পাশাপাশি এতে চীনের ইন্ধন আছে বলেও দাবি করছে।

মণীষার বিভিন্ন ছবির উদাহরণ দিয়ে কেউ কেউ বলতে শুরু করেন, তার যদি 'লজ্জা' থাকে, তাহলে তিনি যেন রাজনীতির 'সওদাগর' (কারবারি) না তৈরি করেন নিজেকে। শুধু তাই নয়, চীনের সঙ্গে যে তাঁ গোপন বন্ধুত্ব রয়েছে,তা এবার শেষ হয়ে যাবে বলেও কটাক্ষ করা হয় বলিউডের এই অভনেত্রীকে।

কেউ কেউ বলতে শুরু করেন, বলিউডে মণীষাকে জায়গা দিয়ে ভুল হয়েছে। সে ক্ষেত্রে গুপ্ত সিনেমার নাম করে খোঁচা দেয়া হয় নেপালি বংশোদ্ভূত এই অভিনেত্রীকে। আর এবার মণীষা ট্যুইটের জেরে তাকে কটাক্ষ করলেন পরলোকগত মন্ত্রী সুষমা স্বরাজের স্বামী স্বরাজ কৌশল। যা নিয়ে ইতমধ্যেই জোর বিতর্ক শুরু হয়েছে।
সূত্র : জি নিউজ


আরো সংবাদ