২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

লন্ডনের বাংলোর চাবি জোর করে ইরফানকে দিয়েছিলেন বন্ধু শাহরুখ

লন্ডনের বাংলোর চাবি জোর করে ইরফানকে দিয়েছিলেন বন্ধু শাহরুখ - ছবি : সংগৃহীত

পরলোকগত বলিউড অভিনেতা ইরফান খান। বুধবার মুম্বাইয়ের কোকিলাবেন হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বলিউডের প্রিয় অভিনেতার মৃত্যুতে শোকাহত তার পরিবার, বন্ধুরা, ভক্তরা। 

২০১৮ সালে বিরল এক ক্যানসারে আক্রান্ত হন ইরফান খান। ইংল্যান্ডে প্রায় বছরখানেক থেকে চিকিৎসা করেছিলেন তিনি। শাহরুখ খানের সাথে ইরফানের বন্ধুত্ব ছিল খানিকটা আলাদা। শারীরিক অবস্থার নিয়মিত খোঁজ নিতেন বাদশা।

জানা গেছে, লন্ডন যাওয়ার আগে ইরফান খানের ইচ্ছে হয়েছিল বন্ধু শাহরুখের সাথে একবার দেখা করা। এই ইচ্ছার কথা জানতে পারেন তার স্ত্রী সুতপা। তিনি শাহরুখকে ফোন করে ইরফানের কথা জানান। শাহরুখ তখন মুম্বাইয়ের এক স্টুডিয়োতে শ্যুটিংয়ে ব্যস্ত। সুতপার ফোন পেয়ে শাহরুখ শ্যুটিং ছেড়ে ইরফানের বাড়িতে চলে যান।

সেদিন প্রায় দু-ঘণ্টা ইরফানের সাথে কাটান তিনি। দুই বলিউড তারকা নিজেদের মধ্যে প্রচুর গল্পগুজব করেন। শুধু তা-ই নয়, ইরফানের হাতে শাহরুখ তার লন্ডনের বাংলোর চাবি তুলে দেন। ইরফান তার বন্ধুর এই ব্যবহারে আবেগপ্রবণ হয়ে পড়েন। শাহরুখের জোরাজুরিতে তিনি চাবি রাখতে বাধ্য হন। শাহরুখ খান চেয়েছিলেন লন্ডনে গিয়ে যেন তার বন্ধুর কোনো অসুবিধা না হয়। আর ওখানে গিয়ে ইরফান যেন নিজের বাড়ির মতো পরিবেশ পান।

কাছের বন্ধুকে হারিয়ে এদিন শাহরুখ টুইট করেছেন তার মনের কথা। শোকাহত শাহরুখ নিজেদের সময়ের অন্যতম সেরা অভিনেতা বলে ইরফানকে সম্মান জানিয়েছেন তার টুইটে । ইরফানকে টুইটে শ্রদ্ধা ও তার পরিবারকে সমবেদনা জানিয়েছেন বলিউডের আরো দুই খান সলমান ও আমির।

ইরফান প্রথম নিজের অসুস্থতার কথা জানিয়ে টুইট করেছিলেন। লিখেছিলেন, ‘জানি না কী হবে? তবু আমি আত্মসমর্পণ করছি। প্রথম জীবনকে প্রকৃত অর্থেই চিনতে পেরেছি। মনে মনে ঠিক করেছি, না, হেরে যাব না। যে করে হোক, লড়াইটা চালিয়ে যেতেই হবে।’ কিন্তু শেষ পর্যন্ত হার মানলেন ইরফান। তিনি বেঁচে থাকবেন তার কাজে ও অসংখ্য ফ্যানের স্মৃতিতে।


আরো সংবাদ



premium cement