২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

করোনার ভয়ঙ্কর পরিস্থিতে নিজের জাত চেনালেন বলিউড বাদশাহ

শাহরুখ খান - ছবি : সংগৃহীত

বলিউডের তিনি হলেন 'কিং খান'। শুধু অভিনয়ে দক্ষতার জন্যই নয়। তার কাজও বাদশারই মতো। করোনা সংক্রমণে যারা আক্রান্ত, তাদের কোয়ারিনন্টিনের জন্য মুম্বাইয়ের অফিস ছেড়ে দিলেন শাহরুখ খান।

এবার থেকে রেড চিলি এন্টারটেনমেন্ট নয়। অভিনেতা শাহরুখ খান ও স্ত্রী গৌরী খানের একটি পুরনো ৪তলা অফিসকে বদলে ফেলা হবে কোয়ারেন্টাইন সেন্টারে। এমনই ইচ্ছে প্রকাশ করেছেন সেলেব দম্পতি।

শনিবার বূহন্মুম্বই পুরনিগম (বিএমসি) ট্যুইট করে খবরটি জানিয়েছে। সেই সঙ্গে মহৎ এই উদ্যোগের জন্য বলিউডের কিং খানকে ধন্যবাদও জানানো হয়েছে। বিএমসির তরফে ট্যুইটারে লেখা হয়েছে, “শিশু, মহিলা এবং বয়স্কদের কোয়ারেন্টাইনে থাকার ব্যবস্থা করলেন শাহরুখ ও গৌরী খান। দেশের এমন কঠিন পরিস্থিতিতে ৪-তলা অফিসকে কোয়ারেন্টাইন সেন্টার হিসাবে ব্যবহার করতে দেওয়ায় আমরা কৃতজ্ঞ। সঠিক সময়ে প্রশংসনীয় সিদ্ধান্ত।”

শুধু কী তাই! করোনার জেরে কাজ হারিয়েছেন মুম্বাইয়ের প্রায় সাড়ে ৫ হাজার নিম্নবিত্ত পরিবার। সেই সব শ্রমিক ও তাদের পরিবারের খাওয়ার খরচের দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছেন শাহরুখ। টানা ১ মাস এই ব্যয় বহন করবেন তিনি। ‘এক সাথ’ নামের একটি সংস্থার সঙ্গে হাত মিলিয়ে মীর ফাউন্ডেশন করবে এই কাজ। মুম্বাই পুলিশের সঙ্গে যৌথ উদ্যোগে তার সংস্থা রোজ ৩ লাখ খাবারের প্যাকেট বিলি করবে ভবঘুরে আর ভিক্ষুকদের মধ্যে। এছাড়া দিল্লির ২৫০০ দিনমজুর পরিবারগুলিতে প্রতি সপ্তাহে অন্তত ১ মাস বিনামূল্যে রেশন বিলি করার দায়িত্ব নিয়েছেন শাহরুখ৷

এবার রেড চিলি এন্টারটেনমেন্ট-এর অফিসও দিয়ে দিলেন তিনি। করোনা ভাইরাস মোকাবিলায় ত্রাণ তহবিলে নানা ভাবে সাহায্য করেছে বলিউড তারকারা। এই তালিকায় প্রথমেই আছেন বলিউডের ভাইজান সলমন খান। রয়েছেন অজয় দেবগণ, অক্ষয় কুমার, বরুণ ধাওয়ানের মতো স্টারও। এবার সেই তালিকায় নাম যুক্ত হল শাহরুখ খানেরও।

এর আগে করোনা মোকাবিলায় বাংলা, দিল্লি, মহারাষ্ট্রসহ একাধিক রাজ্যর ত্রাণ তহবিলে বিপুল অর্থ সাহায্য করেন বলিউড বাদশা। কোন কোন এলাকার দুস্থদের কাছে খাবার প্যাকেট যাবে তাও জানিয়েছেন শাহরুখ। তার এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়, অরবিন্দ কেজরিওয়াল ও উদ্ধব ঠাকরে।

শাহরুখকে ধন্যবাদ জানিয়ে ট্যুইটও করেন দিল্লির মুখ্যমন্ত্রী। তার উত্তরে কিং খান বলেন, 'ধন্যবাদ দেবেন না স্যার। আপনি আমাকে হুকুম করুণ কীভাবে অর্থ সাহায্য করতে পারি।' পুবের কলম।


আরো সংবাদ



premium cement