০৫ আগস্ট ২০২০

১৮ মার্চ থেকে দেশের সব সিনেমা হল বন্ধ

১৮ মার্চ থেকে দেশের সব সিনেমা হল বন্ধ - ছবি : সংগৃহীত
24tkt

১৮ মার্চ-২ এপ্রিল পর্যন্ত দেশের সব সিনেমা হল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রদর্শক সমিতি। সোমবার বিকাল সাড়ে ৫টায় বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতি আনুষ্ঠানিকভাবে এ সিদ্ধান্ত জানিয়েছে। তবে সিনে মাল্টিপ্লেক্সগুলো এর আওতার বাইরে থাকবে।

সমিতির উপদেষ্টা মিয়া আলাউদ্দিন বলেন, ‘করোনা থেকে বাঁচতে সরকার ইতিমধ্যেই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে। প্রেক্ষাগৃহও জনসমাগমের একটি জায়গা। জনসচেতনতায় তাই এগুলো বন্ধের সিদ্ধান্ত হয়েছে।

তিনি আরও বলেন, ‘আমার ব্যক্তিগত মতামত হলো, এই সময় সিনেমাহল বন্ধ রাখা প্রয়োজন। তা ছাড়া এই মুহূর্তে এমনিতেই সিনেমাহলে দর্শক কম। সভায় সবদিক বিবেচনা করেই সিদ্ধান্ত নেয়া হবে।’ সারা বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সাড়ে ৬ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। এ ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা ১লাখ ৭১ হাজার ১১২ জন।

এ ভাইরাসটিতে বাংলাদেশে ইতিমধ্যে ৮ জন শনাক্ত হয়েছেন। যাদের সবাই বিদেশফেরত ও তাদের দ্বারা সংক্রমিত হয়ে।

করোনা ঝুঁকি থাকায় দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান ৩১ মার্চ পর্যন্ত বন্ধের ঘোষণা দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এর পরপরই চলচ্চিত্রের এই সংগঠন হল বন্ধের সিদ্ধান্ত নেয়।


আরো সংবাদ

হিজবুল্লাহর জালে আটকা পড়েছে ইসরাইল! (৩৮৭৬৩)আবারো তাইওয়ান দখলের ঘোষণা দিল চীন (১৭২৩৫)মরুভূমির ‘এয়ারলাইনের গোরস্তানে’ ফেলা হচ্ছে বহু বিমান (১২৫২৩)সিনহা নিহতের ঘটনায় পুলিশ ও ডিজিএফআই’র পরস্পরবিরোধী ভাষ্য (৯৫৯১)হামলায় মার্কিন রণতরীর ডামি ধ্বংস না হওয়ার কারণ জানালো ইরান (৮৭৮৫)সহকর্মীর এলোপাথাড়ি গুলিতে ২ বিএসএফ সেনা নিহত, সীমান্তে উত্তেজনা (৭৫৯৬)ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল লেবাননের রাজধানী (৭১৪৬)বিবাহিত জীবনের বেশিরভাগ সময় জেলে এবং পালিয়ে থাকতে হয়েছে বাবুকে : ফখরুল (৬১৫১)চীনের বিরুদ্ধে গোর্খা সৈন্যদের ব্যবহার করছে ভারত : এখন কী করবে নেপাল? (৫৫৮১)করোনায় আক্রান্ত এমপিকে হেলিকপ্টারে ঢাকায় আনা হয়েছে (৪৪৬৩)