০৮ এপ্রিল ২০২০

দিল্লির সহিংসতা স্বররাষ্ট্র মন্ত্রণালয়ের ব্যর্থতা : রজনীকান্ত

দিল্লির সহিংসতা স্বররাষ্ট্র মন্ত্রণালয়ের ব্যর্থতা : রজনীকান্ত - ছবি : সংগৃহীত

কিছুদিন আগে সিএএ’র সমর্থন করে কেন্দ্রের পাশে দাঁড়িয়ে ছিলেন। তার জন্য সিএএ বিরোধীদের সমালোচনার মুখেও পড়েছিলেন। এবার দিল্লির সহিংসতা নিয়ে কেন্দ্রের সমালোচনায় মুখর হলেন সুপারস্টার রজনীকান্ত। থালাইভার তোপ, এই সংঘর্ষ গোয়েন্দা ব্যর্থতার পরিণাম। আর গোয়েন্দাদের ব্যর্থতা মানে স্বরাষ্ট্রমন্ত্রনালয়ের ব্যর্থতা। হিংসার ঘটনায় কেন্দ্র থেকেই কাঠগড়ায় তুলেছেন তুলেছেন দক্ষিণী অভিনেতা।

প্রসঙ্গত, সরাসরি অমিত শাহের নাম নেননি রজনী। তবে দিল্লির হিংসা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের ব্যর্থতাই যে দায়ী সেকথা ঠারেঠোরে বুঝিয়ে দিয়েছেন রজনীকান্ত। শক্ত হাতে এই হিংসার মোকাবিলা করা প্রয়োজন বলে জানিয়েছেন তিনি। উল্লেখ্য, কিছুদিন আগে সংবাদ সংস্থা এএনই-কে দেয়া সাক্ষাৎকারে রজনীকান্ত জানান, ‘সিএএ নিয়ে দেশের মানুষকে ভুল বোঝানো হচ্ছে। এই আইনে দেশের মুসলিমদের কোনো ক্ষতি হবে না। দেশভাগের সময় এরা ভারতে থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। তাদের সিদ্ধান্তকে প্রতিটি ভারতীয় সম্মান করেন। তাই সিএএ’র জন্য দেশের একটি মুসলিমের কোনো ক্ষতি হলে, আমি সবার আগে রুখে দাঁড়াব। একইসাথে তিনি এনপিআর এনপিআর-এর স্বপক্ষেও সরব হন।

প্রসঙ্গত, তিনদিন ধরে হিংসার আগুনে জ্বলেছে রাজধানী। উত্তর-পূর্ব দিল্লির একাধিক জায়গায় সাম্প্রদায়িক হিংসায় এখনও পর্যন্ত নিহত হয়েছেন ৩৫ জন। হাসপাতালে গুরুতর আহত অবস্থায় ভরতি প্রায় ২০০ জন। ক্রমশ লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। কংগ্রেস থেকে শুরু করে আম আদমি পার্টি-সহ বিরোধী রাজনৈতিক দলগুলি এই হিংসার ঘটনায় দিল্লি পুলিশ ও স্বরাষ্ট্রমন্ত্রনালয়ের ব্যর্থতার অভিযোগে সরব হয়েছে। সেই তালিকায় নতুন সংযোজন রজনীকান্ত।

 


আরো সংবাদ

দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২৭৯১৩)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৭৬৭৩)গাদ্দাফিকে উৎখাতকারী জিবরিলের করোনায় মৃত্যু (১৫৭৯০)রমজান মাসে অফিসের সময়সূচি নির্ধারণ (১৪৩১৪)উকুন মারার ওষুধে ৪৮ ঘণ্টায় খতম করোনা (১৩৯১৯)করোনায় মৃতদের জানাজা-দাফনে প্রস্তুত এক ঝাঁক আলেম (১২৯১৩)এবার করোনায় আক্রান্ত বাঘ (১০৬৬১)৩ ঘণ্টার রাস্তা পাড়ি দিয়েছেন ২ দিন, খরচ হয়েছে ৪ হাজার টাকা! (১০৫১৮)'মেয়েকে কোলেও নিতে পারছি না!' দূর থেকে ভেজা চোখে তাকিয়ে পুলিশ অফিসার (১০০৭২)করোনার চিকিৎসায় তুরস্কের অভূতপূর্ব পদক্ষেপ, পাল্টে যাচ্ছে চিকিৎসা পদ্ধতি (৯৭০৭)