০৫ আগস্ট ২০২০

নির্বাচনের আগে বিএফডিসিতে মিশা-জায়েদের মশা নিধন অভিযান

নির্বাচনের আগে বিএফডিসিতে মিশা-জায়েদের মশা নিধন অভিযান - ছবি : সংগৃহীত
24tkt

রাজধানীতে ডেঙ্গু পরিস্থিতি এখনও পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। এরইমধ্যে ঝিমিয়ে পড়েছে ঢাকার দুই সিটি করপোরেশনের (ডিএনসিসি ও ডিএসসিসি) মশক নিধন কার্যক্রম। এখন আর আগের মতো মশা নিধন কার্যক্রম পরিচালিত হচ্ছে না। একাজে মাঠে নিয়োজিত কর্মীদেরও তেমন দেখা যাচ্ছে না। নেই নতুন কোনও কর্মসূচি। ঠিক এমন অবস্থায় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন সামনে রেখে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি’এ মশা মারতে মাঠে নেমেছে মিশা সওদাগর ও জায়েদ খান। তারা দুজনেই আগামি ২৫ অক্টোবর অনুষ্ঠিতব্য শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক পথে নির্বাচন করবেন।

সরেজমিনে দেখা গেছে, বৃহস্পতিবার বিকেলে বিএফডিসির বাগান থেকে মশার ওষুধ ছিটানোর কার্যক্রম শুরু করে মিশা সওদাগর ও জায়েদ খান। এই কার্যক্রম সম্পর্কে জায়েদ খান বলেন, রাজধানীর বদ্ধ জলাশয়, নালা-নর্দমা, কচুরিপানা মশা বিস্তারের ক্ষেত্র। মশার বংশ রোধে এগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন করা ও স্প্রে দেয়া জরুরি। মশাবাহিত রোগ থেকে মানুষকে রক্ষা করা সেবাদানকারী প্রতিষ্ঠানের কর্তব্য। এ ক্ষেত্রে কারও উদাসীনতা কাম্য নয়। তাই আমরা বিএফডিসিতে এই কার্যক্রম শুরু করলাম। এভাবে সমাজের বিভিন্ন সংগঠন যদি নিজের জায়গা থেকে মশা মারার উদ্যেগ নেয় তা হলে ঢাকা শহরে আর কোন দিন ডেঙ্গু দেখা যাবে না।


আরো সংবাদ

হিজবুল্লাহর জালে আটকা পড়েছে ইসরাইল! (৪১৪১০)আবারো তাইওয়ান দখলের ঘোষণা দিল চীন (১৮৪৬৬)মরুভূমির ‘এয়ারলাইনের গোরস্তানে’ ফেলা হচ্ছে বহু বিমান (১২৮০৯)সিনহা নিহতের ঘটনায় পুলিশ ও ডিজিএফআই’র পরস্পরবিরোধী ভাষ্য (১০৫০৫)হামলায় মার্কিন রণতরীর ডামি ধ্বংস না হওয়ার কারণ জানালো ইরান (৯০১০)সহকর্মীর এলোপাথাড়ি গুলিতে ২ বিএসএফ সেনা নিহত, সীমান্তে উত্তেজনা (৮০৭০)পাকিস্তানের নতুন মানচিত্রে পুরো কাশ্মির, যা বলছে ভারত (৭৫৪১)বিবাহিত জীবনের বেশিরভাগ সময় জেলে এবং পালিয়ে থাকতে হয়েছে বাবুকে : ফখরুল (৭৫০৩)ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল লেবাননের রাজধানী (৭২৫৫)চীনের বিরুদ্ধে গোর্খা সৈন্যদের ব্যবহার করছে ভারত : এখন কী করবে নেপাল? (৭০৭১)