২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

কাশ্মিরে থাকা শ্বশুর-শাশুড়ির খোঁজ পাচ্ছেন না বলিউড অভিনেত্রী

কাশ্মিরে থাকা শ্বশুর-শাশুড়ির খোঁজ পাচ্ছেন না বলিউড অভিনেত্রী - ছবি : সংগৃহীত

আসলে কাশ্মিরের মানুষ এখন কি অবস্থায় আছে সঠিকভাবে বলতে পারছেন না কেউ। ভারতীয় গণমাধ্যমে সেখানকার অবস্থা স্বাভাবিক দাবি করলেও পশ্চিমা সংবাদ মাধ্যম বলছে সেখানে সাধারণ মানুষের উপর নির্যাতন চালানো হচ্ছে। কাশ্মির নিয়ে এমন পরস্পর বিরোধী খবরের মধ্যে বলিউড অভিনেত্রী ঊর্মিলা মাতন্ডকর শোনালেন এক আতঙ্কের কথা।

তিনি জানিয়েছেন,  ভারত শাসিত জম্মু-কাশ্মিরের বিশেষ মর্যাদা বাতিলের পর গত ২২ দিন ধরে শ্বশুর-শাশুড়ির কোনো খোঁজ-খবর পাচ্ছেন না। ঊর্মিলার ব্যবসায়ী স্বামী মহসিন আখতার মীরের বাবা-মা কাশ্মিরে বসবাস করেন।

বৃহস্পতিবার ঊর্মিলা সংবাদিকদের বলেন, ‘তারা দুজনই ডায়বেটিক রোগী, তাদের উচ্চ রক্তচাপও আছে। আজ ২২ দিন ধরে আমি বা আমার স্বামী কেউই তাদের সাথে কোনো রকম যোগাযোগ করতে বা কথা বলতে পারিনি। জানিনা তাদের কাছে প্রয়োজনীয় ওষুধ পর্যন্ত আছে কিনা, তারা দুজনই অসুস্থ।

‘এটা শুধু সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিল করা নিয়ে প্রশ্ন নয়। বরং কতটা অমানবিকভাবে এটা করা হয়েছে, প্রশ্ন সেটা।’ গত ৫ অগাস্ট ভারত সরকার জম্মু-কাশ্মিরের বিশেষ মর্যাদা বাতিল করে সেখানে কেন্দ্র শাসন জারি করে।

এ বছর মার্চে ভারতের প্রধান বিরোধীদল কংগ্রেসে যোগ দেয়া ঊর্মিলা মাতন্ডকর জাতীয় নির্বাচনে অংশ নিয়ে ভোটে হেরে যান।


আরো সংবাদ



premium cement
চকরিয়ায় যুবককে গুলি ও কুপিয়ে হত্যা, গ্রেফতার ৭ উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি বাগাতিপাড়ায় ইসতিসকার নামাজ পরিবর্তনশীল জলবায়ুর জন্য কাসাভা উপযুক্ত, হেক্টরপ্রতি ফলন ৩৫-৫০ টন : বাকৃবি অধ্যাপক বৃষ্টির জন্য হাকাকার, সাভারে ইসতিসকার নামাজ আদায় বরিশালে সালাতুল ইসতিসকার আদায় অর্ধ শতাব্দীতে ভ্যাকসিন সাড়ে ১৫ কোটি লোকের জীবন বাঁচিয়েছে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা আল্লাহর রহমত কামনায় সকলকে সিজদাহ অবনত হতে হবে-মাওলানা দেলোয়ার হোসাইন কাউখালীতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা ভাঙ্গায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় ফুলবাড়ীতে বৃষ্টি চেয়ে ইসতিসকার নামাজ

সকল