১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

চট্টগ্রামে লরির সাথে তেলবাহী ওয়াগনের সংঘর্ষ, নিহত ১

- ছবি : সংগৃহীত

চট্টগ্রামে বন্দর এলাকায় রাসায়নিকবাহী লরির সাথে তেলবাহী ওয়াগনের সংঘর্ষে এক মোটরসাইকেল-আরোহহী নিহত হয়। বৃহস্পতিবার রাত ১০টার দিকে নগরের সল্টগোলা ক্রসিং এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, তেলবাহী ওয়াগনটি সল্টগোলা ক্রসিং পার হওয়ার সময় একটি রাসায়নিকবাহী লরিকে ধাক্কা দেয়। এ সময় থেমে যায় ট্রেনটি। রাস্তায় উল্টে পড়ে লরিটি। সেটির নিচে একটি মোটরসাইকেল চাপা পড়ে। পরে সেখান থেকে এক মোটরসাইকেল-আরোহীর লাশ উদ্ধার করা হয়।

সরেজমিনে রাত ১১টায় ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, ছোটাছুটি করছে কয়েক হাজার মানুষ। পুরো এলাকায় ছড়িয়ে পড়েছে রাসায়নিকের গন্ধ। বন্ধ হয়ে পড়ে আছে কাস্টমস মোড় থেকে সিমেন্ট ক্রসিংমুখী সড়ক। রাত আনুমানিক সাড়ে ১১টার দিকে তেলবাহী ওয়াগনটিকে সরানো সম্ভব হয়।

রাত ১২টার দিকে কাত হয়ে থাকা লরির নিচ থেকে মোটরসাইকেলটি উদ্ধার করে ফায়ার সার্ভিস। এ সময় ওই ব্যক্তির লাশ উদ্ধার হয়। তাৎক্ষণিকভাবে তার পরিচয় জানা যায়নি।

চট্টগ্রাম ইপিজেড ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার এ কে এম রায়হান আশরাফ হোসেন বলেন, উদ্ধারকাজের জন্য ভারী সরঞ্জাম না থাকায় বন্দর কর্তৃপক্ষের ক্রেন দিয়ে লরিটি সরানো হয়। এ সময় একজনের লাশ উদ্ধার করা হয়েছে।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সঞ্জয় কুমার সিনহা বলেন, নিহত ব্যক্তির লাশ চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। নাম-পরিচয় জানা যায়নি।

এর আগে গত ১৫ ফেব্রুয়ারি গুডস পোর্ট ইয়ার্ডে একটি তেলবাহী ট্রেনের দু’টি ওয়াগন লাইনচ্যুত হয়ে বিপুল পরিমাণ ডিজেল পড়ে যায়। এরপর গত ৬ এপ্রিল একই রুটে তেলবাহী ওয়াগন ট্রেনের সাথে কাভার্ড ভ্যানের সংঘর্ষ হয়েছিল।


আরো সংবাদ



premium cement