২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মিরসরাইয়ে যৌতুকের জন্য গৃহবধূকে হত্যার অভিযোগ স্বামী-শাশুড়ির বিরুদ্ধে

কী হবে ৪ মাস বয়সী শিশু জায়িমের
গায়ে হলুদের আসরে নুসরাত আলম মিলি - ছবি : সংগৃহীত

চট্টগ্রামের মিরসরাইয়ে যৌতুকের টাকার নুসরাত আলম মিলি (২৩) নামে এক গৃহবধুকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে স্বামী-শাশুড়ির বিরুদ্ধে।

বৃহস্পতিবার (৮ জুন) সকালে উপজেলার ১৪ নম্বর হাইতকান্দি ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের আশ্রাফ আলী সওদাগর বাড়িতে এই ঘটনা ঘটে।

খবর পেয়ে মিরসরাই থানা পুলিশ লাশের সুরতহাল রিপোর্ট শেষে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে।

এ ঘটনায় মিলির স্বামী মোশাররফ হোসেন ও শাশুড়ি আম্বিয়া বেগমকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে নেয়া হয়েছে।

নুসরাত আলম মিলি হাইতকান্দি ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের আশ্রাফ আলী সওদাগর বাড়ির মোশাররফ হোসেনের স্ত্রী। মিলি ও মোশাররফের চার মাস বয়সী জায়িম হোসেন নামে একটি পুত্রসন্তান রয়েছে।

জানা গেছে, ১৮ মাস আগে মিরসরাই সদর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের গড়িয়াইশ এলাকার মৃত খুরশিদ আলমের মেয়ে নুসরাত আলম মিলির সাথে হাইতকান্দি ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের উত্তর হাইতকান্দি গ্রামের আশ্রাফ আলী সওদাগর বাড়ির আবুল কাশেমের ছেলে মোশাররফ হোসেনের বিয়ে হয়। বিয়ের পর থেকে বিভিন্ন সময় শ্বশুরবাড়ির লোকজন যৌতুকের জন্য তাকে নির্যাতন করতো।

মিলির মা জোসনা আরা বেগম বলেন, ‘বিয়ের সময় যৌতুক হিসেবে ১ লাখ ৫০ হাজার টাকা দেয়া হয়েছে। বিয়ের পরেও আমার মেয়েকে যৌতুকের জন্য নির্যাতন করে আসছে শ্বশুরবাড়ির লোকজন। এই পর্যন্ত চার ধাপে তাকে ১ লাখ ৩০ হাজার টাকা দেয়া হয়েছে। তারা আরো টাকা দাবি করেছে। টাকার জন্য তাকে প্রায়ই নির্যাতন করতো তার স্বামী ও শাশুড়ি। সর্বশেষ বুধবার রাতে টাকার জন্য আমার মেয়েকে বুধবার রাতে মারধর করে। টাকা দিতে না পারায় তারা আমার মেয়েকে হত্যা করে আত্মহত্যা করেছে বলে নাটক সাজাচ্ছে। আমার চার মাস বয়সের নাতি জায়িম হোসেন এতিম হয়ে গেলো। কি হবে তার?’

তিনি আরো বলেন, ‘বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টার দিকে আমার মেয়ে মিলি ফোন করে বলে তার স্বামী রাতে তাকে মারধর করেছে টাকার জন্য। সকাল পৌণে ১০টায় তার স্বামী মোশাররফ হোসেন ফোন করে বলে নুসরাত মারা গেছে। তাকে আমরা মিরসরাই সদরে মাতৃকা হাসপাতালে নিয়ে এসেছি।’

মিরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: কবির হোসেন বলেন, লাশের সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য নুসরাত আলম মিলির লাশ চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট এলে মৃত্যুর আসল কারণ জানা যাবে। ময়নাতদন্তের রিপোর্ট অনুযায়ী আইনগত ব্যবস্থা নেয়া হবে। এই ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য মিলির স্বামী মোশাররফ হোসেন ও শাশুড়ি আম্বিয়া বেগমকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement