০৩ অক্টোবর ২০২৩, ১৮ আশ্বিন ১৪৩০, ১৭ রবিউল আউয়াল ১৪৪৫ হিজরি
`

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে মাদরাসাছাত্রকে গুলি করে হত্যা


আরসা কমান্ডার হাফেজ মোহাম্মদ আলমকে গ্রেফতারের ২৪ ঘণ্টা পার না হতেই উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে বশির আহমেদ (১৯) নামে এক মাদরাসা ছাত্রকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা।

সোমবার সকাল সাড়ে ৫টার দিকে উখিয়ার কুতুপালং ৬ নম্বর ক্যাম্পের ব্লক সি-৬ এলাকায় এই ঘটনা ঘটে।

নিহত বশির কুতুপালং ৬ নম্বর ক্যাম্পের সি-৬ ব্লকের মৃত রহমত উল্লাহর ছেলে।

উখিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ আলী বলেন, ৬ নম্বর ক্যাম্পে আরসা সন্ত্রাসী সাদ্দামের নেতৃত্বে ৮/১০ জন আরসা সদস্য একত্রিত হয়ে মাদরাসাছাত্র বশির আহমেদকে গুলি করে পালিয়ে যায় বলে জেনেছি। পরবর্তীকালে এপিবিএন ও পুলিশের একটি টিম ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ বশিরের লাশ উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেয়। সেখানেই চিকিৎসক বশিরকে মৃত ঘোষণা করেন।

ওসি আরো বলেন, ময়নাতদন্তের জন্য লাশ কক্সবাজার হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এদিকে গত রোববার (৪ জুন) রোহিঙ্গা ক্যাম্পে দায়িত্বে থাকা আট এপিবিএন পুলিশ বিশেষ অভিযান চালিয়ে অস্ত্র ও আরসার কমান্ডারসহ আটজন সন্ত্রাসীকে আটক করে। আটকের ২৪ ঘণ্টা পার না হতেই এই ঘটনা ঘটায়।

রোহিঙ্গা ক্যাম্প-১৯ এর সি/৮ ব্লকের ঘোনার পাড়ায় গোপন তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে আরসা কমান্ডার হাফেজ মোঃ আলমকে (৪৭) একটি বিদেশী তৈরি (রিভালভার) পিস্তল এবং ১০ রাউন্ড অ্যামোনিশন সহ আটক করে এপিবিএন পুলিশ। আটককৃত হাফেজ মোঃ আলম ক্যাম্প-১৯, ব্লক সি/৮, এফসিএনঃ ২০৭০৯৯ এর মোঃ সালামের ছেলে।

৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন এপিবিএন অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোঃ আমির জাফর বিপিএম এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটককৃত আসামিকে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

একই দিনে ভোর ৫টার দিকে ক্যাম্প-১৯ ও ১৩ এর বিভিন্ন ব্লকের ঘোনার পাড়া এবং তানজিমার খোলায় অনুরূপ অভিযান চালিয়ে সাতজন রোহিঙ্গা দুষ্কৃতিকারীকে তাদের নিজ বাসা থেকে আটক করা হয়। আটককৃত আসামিদের পুলিশ ক্যাম্পে রেখে জিজ্ঞাসা বাদ করা হচ্ছে।

আটককৃতরা হলেন ক্যাম্প-১৯, ব্লক ডি/৭, এফসিএনঃ ১১৫২৮৮, এর জালাল উদ্দীনের ছেলে মো: ইব্রাহিম (২৮); ক্যাম্প ১৯, ব্লক এ/১, এফসিএন ২৮১৩১৯ এর নুর মল হাকিমের ছেলে হোসেন আহমেদ (৪৩); ক্যাম্প ১৯, ব্লক এ/১, এফসিএন নম্বর ২৯৯৮৬৫, এর নুর বসারের ছেলে নুর হুদা (২৩); ক্যাম্প ১৯, ব্লক এ/৮, এফসিএন নম্বর ২৯৮৪৭৩, মো: আমিনের ছেলে মো: সলিম (২৪); ক্যাম্প ১৩, ব্লক এফ/৫, এর আব্বাস আহমদের ছেলে হামিদ উল্লাহ (২৭); ক্যাম্প ১৩, ব্লক জি/২ এর মুহাম্মদ আলীর ছেলে মো: সালে (২৮); ক্যাম্প ১৩, ব্লক সি/৫, এফসিএন ২০৯৭০৭ এর নুর আহমেদের ছেলে আব্দুল আমিন (৪৩)।

এদিকে আটককৃত আসামিদের উখিয়া থানায় হস্তান্তর ও মামলা দায়ের করা হয়েছে বলে জানা গেছে।


আরো সংবাদ



premium cement