২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

দাদা আল্লামা ইয়াহইয়ার বিদায়ের কয়েক ঘণ্টা পর নাতি ‘ইয়াহইয়া’র জন্ম

দাদা আল্লামা ইয়াহইয়ার বিদায়ের কয়েক ঘণ্টা পর নাতির জন্ম - ছবি : সংগৃহীত

পরিবারে একইসাথে হাসি ও কান্নার উপলক্ষ এলো। হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা শাহ মুহাম্মাদ ইয়াহইয়ার মৃত্যুর মাত্র কয়েক ঘণ্টা পরই জন্ম হয়েছে তার এক নাতির ।

শনিবার দুপুর ১২টার দিকে আল্লামা ইয়াহইয়ার ছোট ছেলে মাওলানা জুবায়েরের ঘরে ফুটফুটে একটি পুত্র সন্তানের জন্ম হয়।

এ প্রসঙ্গে মাওলানা জুবায়ের কান্নারত অবস্থায় বলেন, ছেলের নাম আমি বাবার নামেই ‘মোহাম্মদ ইয়াহইয়া’ রাখাবো ইনশাআল্লাহ।

এদিকে, এর আগে শুক্রবার (২ জুন) দিবাগত রাত সোয়া ১টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন মাওলানা শাহ মুহাম্মাদ ইয়াহইয়া।

এরপর আজ শনিবার বাদ মাগরিব হাটহাজারী মাদরাসা ময়দানে হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরীর ইমামতিতে জানাজা শেষে তাকে মাদরাসার গোরস্থানে দাফন করা হয়েছে।

উল্লেখ্য, মাওলানা শাহ মুহাম্মদ ইয়াহইয়া দীর্ঘদিন ধরে অসুস্থতায় ভুগছিলেন। গত ১৬ মে উন্নত চিকিৎসার জন্য তাকে ব্যাংকক নেয়া হয়।

সেখানে চিকিৎসা শেষে ২৫ মে তিনি দেশে ফেরেন। এরপর গত বৃহস্পতিবার তীব্র অসুস্থতা অনুভব করলে চট্টগ্রামের সিএসসিআর হাসপাতালে এইচডিইউতে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে শুক্রবার রাজধানীর ইউনাইটেড হসপিটালে নেয়া হয় এবং সেখানেই তিনি ইন্তেকাল করেন।

২০২১ সালের ৮ সেপ্টেম্বর মাওলানা ইয়াহইয়া হাটহাজারী মাদরাসার মহাপরিচালক (মুহতামিম) হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। এর আগে দীর্ঘদিন হেফাজতের কেন্দ্রীয় আমির শাহ আহমদ শফী হাটহাজারী মাদরাসার মহাপরিচালক ছিলেন।


আরো সংবাদ



premium cement
রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি!

সকল