২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

হেফাজত আমিরের ইমামতিতে হাটহাজারী মাদরাসার মুহতামিমের জানাজা ও দাফন সম্পন্ন

জানাজায় দেশের নানা প্রান্ত থেকে অসংখ্য মুসল্লি অংশ নেন। ইনসেটে মাওলানা শাহ মুহাম্মাদ ইয়াহইয়া - ছবি : নয়া দিগন্ত

চট্টগ্রামের দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার মহাপরিচালক ও হেফাজতে ইসলামের সিনিয়র নায়েবে আমির মাওলানা শাহ মুহাম্মাদ ইয়াহইয়ার জানাজা নামাজ সম্পন্ন হয়েছে। জানাজা শেষে মাদরাসার গোরস্থানে আল্লামা শাহ আহমদ শফী ও আল্লামা জুনায়েদ বাবুনগরীর কবরের পাশে তাকে দাফন করা হয়।

শনিবার বাদ মাগরিব হাটহাজারী মাদরাসা ময়দানে হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরীর ইমামতিতে তার জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় দেশের নানা প্রান্ত থেকে অসংখ্য মুসল্লি অংশ নেন।

এর আগে শুক্রবার (২ জুন) দিবাগত রাত সোয়া ১টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন মাওলানা শাহ মুহাম্মাদ ইয়াহইয়া।

উল্লেখ্য, মাওলানা শাহ মুহাম্মদ ইয়াহইয়া দীর্ঘদিন ধরে অসুস্থতায় ভুগছিলেন। গত ১৬ মে উন্নত চিকিৎসার জন্য তাকে ব্যাংকক নেয়া হয়।

সেখানে চিকিৎসা শেষে ২৫ মে তিনি দেশে ফেরেন। এরপর গত বৃহস্পতিবার তীব্র অসুস্থতা অনুভব করলে চট্টগ্রামের সিএসসিআর হাসপাতালে এইচডিইউতে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে শুক্রবার রাজধানীর ইউনাইটেড হসপিটালে নেয়া হয় এবং সেখানেই তিনি ইন্তেকাল করেন।

২০২১ সালের ৮ সেপ্টেম্বর মাওলানা ইয়াহইয়া হাটহাজারী মাদরাসার মহাপরিচালক (মুহতামিম) হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। এর আগে দীর্ঘদিন হেফাজতের কেন্দ্রীয় আমির শাহ আহমদ শফী হাটহাজারী মাদরাসার মহাপরিচালক ছিলেন।


আরো সংবাদ



premium cement