২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

চকরিয়ায় আওয়ামী লীগের নেতা বিরুদ্ধে বীর মুক্তিযোদ্ধা পরিবারের জায়গা দখলের অভিযোগ

আওয়ামী লীগের নেতা বিরুদ্ধে বীর মুক্তিযোদ্ধা পরিবারের সংবাদ সম্মেলন। - ছবি : নয়া দিগন্ত

চকরিয়ায় আওয়ামী লীগ নেতা মুজিবুল হক মুজিবের বিরুদ্ধে জোরপূর্বক ও অবৈধভাবে সন্ত্রাসী দিয়ে জায়গা দখল করে মার্কেট নির্মাণের অভিযোগ করেছে বীর মুক্তিযোদ্ধা জহিরুল ইসলাম চৌধুরীর অসহায় পরিবার।

বুধবার (২৯ মার্চ) বিকেল ৪টার দিকে স্হানীয় গ্রীণচিলি রেস্তোরাঁয় সংবাদ সম্মেলন এ অভিযোগ করা হয়।

মুজিবুল হক চকরিয়া উপজেলার পৌর এলাকার ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার ও আওয়ামী লীগ।

বীর মুক্তিযোদ্ধা জহিরুল ইসলাম চৌধুরীর স্ত্রী সেলিনা চৌধুরী সংবাদ সম্মেলনে অভিযোগে করে জানান, চকরিয়া পৌর এলাকার বীর মুক্তিযোদ্ধা জহিরুল ইসলাম চৌধুরী মৃত্যুর পর থেকে তার পরিবারের সম্পদের ওপর বিরূপ দৃষ্টি পড়ে একই এলাকার কাউন্সিলার মুজিবুল হক মুজিবের। তিনি বিভিন্ন কৌশলে এ মুক্তিযোদ্ধা পরিবারের সম্পদ দখলে নেয়ার জন্য পরিবারের ওপর অত্যাচার, জীবন নাশের হুমকি প্রদান করে আসছে। তার অত্যচারে মুক্তিযোদ্ধার পরিবারটি অতিষ্ঠ হয়ে পড়েছে। কাউন্সিলারের মুজিবের সংবদ্ধ বাহিনী নিয়ে ইতোপূর্বে এলাকার শত বছরের পুরনো পুকুর দখল করতে গিয়ে সাধারণ জনগণের কাছে ও প্রশাসনের কাছে হেয় প্রতিপন্ন হন। যার সংবাদ ইতোপূর্বে দৈনিক নয়া দিগন্তসহ বিভিন্ন জাতীয় দৈনিক সংবাদ পত্রে প্রকাশিত হয়েছে। এরপরও সম্পদের লোভে তাদের পরিবারকে বিভিন্নভাবে হয়রানি এবং জায়গা অবৈধভাবে দখল করে নেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। যার ফলে মুক্তিযোদ্ধা এ পরিবারটি মারাত্মক নিরাপত্তা হীনতায় ভুগছে।

তিনি আরো জানান, ‘আমার স্বামী দেশের স্বাধীনতার জন্য যুদ্ধ করেছিলেন। তার জন্য কী তার সন্তানেরা আজ তাদের পৈত্রিক সম্পদ রক্ষা করতে নব্য আওয়ামী লীগ নামধারী সন্ত্রাসী বাহিনীর হাতে আমার ছেলেরা জিম্মি হয়ে পড়বে? আমি আজ বাধ্য হয়ে প্রশাসনের কাছে এ মুক্তিযোদ্ধা পরিবারের জীবনের নিরাপত্তা চেয়ে ও আমার ছেলেদের সম্পদ রক্ষায় সহায়তা চেয়ে আবেদন করতে বাধ্য হয়েছি।’

এ বিষয়ে উপজেলা প্রশাসনসহ বিভিন্ন দফতরে অভিযোগ প্রদান করা হয় বলে জহিরুল ইসলাম চৌধুরী বড় ছেলে হায়রুল বসর রনি সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানান।


আরো সংবাদ



premium cement
ছোট দেশ কাতার অর্থনীতি ও কূটনীতিতে যেভাবে এত এগোল আশুলিয়ায় ছিনতাইকারীর হামলায় আহত নারীর মৃত্যু ‘মুসলিমদের সম্পদ পুনর্বণ্টন’ অভিযোগ মোদির, এফআইআর সিপিএমের প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী বিখ্যাত চালকবিহীনবিমানের আবিষ্কারক কটিয়াদীতে আসছেন গাজার গণকবরের ‘বিশ্বাসযোগ্য ও স্বাধীন’ তদন্তের আহ্বান জাতিসঙ্ঘের চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা পেকুয়ায় জমি নিয়ে সংঘর্ষে আহত ১৪ তড়িঘড়ি ও জোরপূর্বক একীভূতকরণ ব্যাংকিং খাতে অব্যাহত দায়মুক্তির নতুন মুখোশ : টিআইবি লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত জিম্বাবুয়ে সিরিজের জন্য ক্যাম্পে ডাক পেলেন ১৭ ক্রিকেটার, নেই সাকিব-মোস্তাফিজ

সকল