২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

চকরিয়ায় বিপুল পরিমাণ ভেজাল ঘি ও খাদ্যসামগ্রী উদ্ধার

চকরিয়ায় বিপুল পরিমাণ ভেজাল ঘি ও খাদ্যসামগ্রী উদ্ধার - ছবি : নয়া দিগন্ত

চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভেজাল ঘি ও ভেজাল খাদ্যসামগ্রী উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (২১ মার্চ) বিকেল ৩টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাহাত উজ জামান এ অভিযান পরিচালনা করেন।

জানা যায়, উপজেলার ফাঁসিয়াখালি ইউনিয়নে অবৈধভাবে গড়ে তোলা ভেজাল ঘি তৈরির কারখানায় সন্ধান পেয়ে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে নিষিদ্ধ রাসায়নিক পদার্থ, ডালডা, পাম অয়েল, গাছের গুঁড়ি মতো বস্তু দিয়ে ভেজাল ঘি, চা পাতা ও অন্য খাদ্যসামগ্রী উৎপাদনরত অবস্থায় পাওয়া যায়।

এ সময় আনুমানিক পাঁচ মণ ভেজাল ঘি ও দুই-তিন মণ নকল চা পাতা জব্দ করে নষ্ট করা হয়। ঘটনাস্থল থেকে বাঘাবাড়ীর ‘ঘি’, পাবনার নকল কৌটা ও ফ্রেশ চা পাতার নকল প্যাকেট উদ্ধার করা হয়। একইসাথে এসব ভেজাল ও নকল পণ্য উৎপাদনের দায় স্বীকার করায় অভিযুক্তকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

একই দিনে চকরিয়া পৌর শহরে বিভিন্ন আবাসিক হোটেলে অভিযান চালনো হয়। এ সময় বেশ কয়েকটি আবাসিক হোটেলে অসামাজিক কার্যকলাপ ও লাইসেন্সবিহীন অবস্থায় ব্যবসা পরিচালনা করার দায়ে একটি হোটেলকে সিলগালা করা হয়। হোটেল থেকে আটক করা হয় অপ্রাপ্ত বয়স্ক স্কুল কলেজের ছাত্র-ছাত্রীসহ বেশ কিছু বহিরাগত লোকজনকে। তাদের কাছ থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।

আরো চারটি হোটেলকে লাইসেন্স ও রেজিস্ট্রেশনহীন অবস্থায় ব্যবসা পরিচালনার দায়ে মোট ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযানকালে 'কোম্পানি কমান্ডার, র‍্যাব ১৫'-এর নেতৃত্বে একটি দল উপস্থিত ছিলেন ও স্যানিটারি ইন্সপেক্টর (চকরিয়া) সার্বিক সহযোগিতা করেন।


আরো সংবাদ



premium cement
চকরিয়ায় নিখোঁজের ছয় ঘণ্টা পর ২ যুবকের লাশ উদ্ধার সিঙ্গাপুরে রডচাপায় বাংলাদেশী শ্রমিক নিহত ১৫ দিনে সড়কে নিহত ৩৬৭, আহত দেড় হাজারের বেশি তীব্র গরমে পথচারীদের স্যালাইন-পানি বিতরণ আইনজীবী ফোরামের চেলসিকে ৫-০ গোলে উড়িয়ে দিল আর্সেনাল শেরপুরে হিট স্ট্রোকে একজনের মৃত্যু বাংলাদেশের বিপক্ষে সিরিজে জিম্বাবুয়ের শক্তিশালী দল নওগাঁয় ছাত্রীকে ধর্ষণ চেষ্টা মামলায় শিক্ষকের ১০ বছরের কারাদণ্ড মিয়ানমারের কারাগারে সাজা শেষে ফিরল ১৭৩ বাংলাদেশী ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র নির্মাণে বাংলাদেশকে সহায়তা করতে চায় ভারত : হাইকমিশনার রাজবাড়ীতে হিট স্ট্রোকে অবসরপ্রাপ্ত শিক্ষকের মৃত্যু

সকল