২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে গুলিতে নিহত ২, আহত ১

- প্রতীকী ছবি

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে দুই রোহিঙ্গা নিহত হয়েছে। গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত অপর একজনকে হাসপাতালে নেয়া হয়েছে।

মঙ্গলবার (২১ মার্চ) দুপুর ২টার দিকে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের তাজনিমারখোলা ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের জি-৪ ব্লকে এই হত্যাকাণ্ড ঘটে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, আজ মঙ্গলবার দুপুরে ১৫/১৬ জনের একদল মুখোশধারী সন্ত্রাসী তাজনিমারখোলা ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এসে এলোপাতাড়ি গুলি ছুড়ে। এক পর্যায়ে সন্ত্রাসীরা উক্ত ক্যাম্পের জি ৪ ব্লকের বাসিন্দা বাচা মিয়ার ছেলে মোহাম্মদ রফিককে লক্ষ্য করে তার ঘরের সামনে গুলি চালায়। এতে সে ঘটনাস্থলেই নিহত হয়। সন্ত্রাসীরা একই ব্লকের বাসিন্দা মাহমুদ হাসানের ছেলে মোহাম্মদ রফিক ও মোহাম্মদ হোসেনের ছেলে মোহাম্মদ ইয়াছিনকে গুলি করে। খবর পেয়ে এপিবিএন পুলিশ ও উখিয়া থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে সন্ত্রাসীরা সটকে পড়ে। পুলিশ ঘটনাস্থলে নিহত রফিকের লাশ উদ্ধার করে এবং গুরুতর আহত অপর রোহিঙ্গা রফিক ও ইয়াছিনকে পার্শ্ববর্তী এমএসএফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রফিককে মৃত ঘোষণা করেন। পরে গুরুতর আহত ইয়াসিনকে আশঙ্কাজনক অবস্থার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

৮ এপিবিএনের সহকারী পুলিশ সুপার মোহাম্মদ ফারুক আহমেদ জানান, আধিপত্য বিস্তারের ঘটনা নিয়ে একটি রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপ গুলি চালিয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

ঘটনার পরপরই এপিবিএন পুলিশের অতিরিক্ত ডিআইজি আমির জাফরসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

তিনি জানান, এপিবিএন পুলিশের কয়েকটি টিম ভাগ হয়ে সন্ত্রাসীদের গ্রেফতারে অভিযান চালাচ্ছে।


আরো সংবাদ



premium cement