২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সোনাগাজীতে যুবলীগ নেতা হত্যায় দুই আসামি গ্রেফতার

যুবলীগ নেতা আলী মতুর্জা (৪৮), মো: করিমক (৩৫)। - ছবি : নয়া দিগন্ত

ফেনীর সোনাগাজী সদর ইউনিয়নের যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পদাক আলোচিত মাকসুদ আলম (৩৪) প্রকাশ বিপ্লব হত্যায় তালিকাভুক্ত সাবেক দুই যুবলীগ নেতা আলী মতুর্জা (৪৮) ও মো: করিমকে (৩৫) গ্রেফতার করেছে সোনাগাজী মডেল থানা পুলিশ ও ফেনী র‌্যাব-৭ এর যৌথ বাহিনী।

গতকাল সোমবার দিবাগত গভীর রাতে ঢাকার শাহবাগ এলাকা থেকে আলী মতুর্জা এবং ফেনী থেকে মো: করিমকে যৌথ অভিযানের মাধ্যমে গ্রেফতার করা হয়। তারা ওই ঘটনার পর থেকে পলাতক রয়েছিল।

পুলিশ ও স্থানীয় এলাকাবাসী জানান, গত ৮ মার্চ গত বুধবার ওই গ্রামের নূরুল হক খোকা মিয়ার ছেলে ইউনিয়ন যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোকসুদ আলম বিপ্লবকে তার বসত ঘর থেকে দুপুর ২টায় ওড়না পেঁছানো অবস্থায় হাটু ভাঙ্গা ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। পর দিন বৃহস্পতিবার রাতে নিহত বিপ্লবের স্ত্রী আকলিমা আক্তার আত্মহত্যার প্ররোচনাদানের অভিযোগ এনে সোনাগাজী আওয়ামী লীগ ও যুবলীগের চার নেতার নাম উল্লেখ করে সোনাগাজী মডেল থানায় ৩০৬ ধারায় মামলা দায়ের করেন।

আসামিরা হলেন এক নম্বর আসামি উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সদস্য ও সদর ইউনিয়নের চেয়ারম্যান উম্মে রুমার স্বামী মো: রফিক, যুবলীগের সাবেক নেতা ও ছাড়াইতকান্দি হোচাইনিয়া দাখিল মাদ্রাসা পরিচালনা কমিটি সভাপতি আলী মতুর্জা, যুবলীগ নেতা মো: নাজিম ও মো: করিম।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ খালেদ হোসেন দাইয়্যান বলেন, গ্রেফতারকৃত দুই আসামিকে গ্রেফতার করে পাঁচ দিনের রিমান্ড চেয়ে ফেনী কোর্টে পাঠিয়েছি। বাকীদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।


আরো সংবাদ



premium cement
রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি!

সকল