২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

নোবিপ্রবির রেজিস্ট্রারের পদত্যাগ

নোবিপ্রবির রেজিস্ট্রারের পদত্যাগ। - ছবি : নয়া দিগন্ত

অবশেষে কর্মবিরতি কর্মসূচির মুখে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো: জসিম উদ্দিন পদত্যাগ করেছেন।

সোমবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে নোবিপ্রবি অফিসার্স অ্যাসোসিয়েশন সভাপতি সাখাওয়াত হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।এর আগে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) পদ থেকে তাকে অব্যাহতিসহ আট দফা দাবিতে চার দিনব্যাপী কর্মবিরতি পালন করে আসছেন কর্মকর্তা-কর্মচারীরা।

জানা যায়, গত মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকাল থেকে চার দিনব্যাপী নোবিপ্রবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের অব্যাহতিসহ আট দফা দাবিতে কর্মসূচি পালন করে কর্মকর্তা-কর্মচারীরা। এর আগে সোমবার নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি বরাবর আট দফা সম্বলিত অফিসার্স অ্যাসোসিয়েশন সভাপতি সাখাওয়াত হোসেন ও সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন পলাশ স্বাক্ষরিত একটি স্মারকলিপি দেয়া হয়। স্মারকলিপিতে অফিসার্স অ্যাসোসিয়েশনের কর্মকর্তাদের প্রদান দাবি ছিল, ৭২ ঘণ্টার মধ্যে বর্তমান রেজিস্ট্রারের (অতিরিক্ত দায়িত্ব) থাকা ব্যক্তিকে পদ থেকে অব্যাহতি প্রদান। অন্য দাবিগুলো হলো দ্রুত সময়ের মধ্যে স্থায়ী পদে মুক্তিযুদ্ধের স্বপক্ষের যোগ্যতা ও অভিজ্ঞতাসম্পন্ন রেজিস্ট্রার নিয়োগ প্রদান করা, কর্মকর্তা-কর্মচারীদের সমিতির অনুমোদন প্রদান, আগামী সাত দিনের মধ্যে মাস্টার রোল ও চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীদের চাকরি স্থায়ীকরণ এবং সদ্য স্থায়ীকৃত কর্মচারীদের আপগ্রেডেশন নিশ্চিত করণ, আগামী এক মাসের মধ্যে কর্মকর্তা-কর্মচারীদের নিয়োগ ও পদোন্নয়ন নীতিমালা সংশোধন করা এবং তিনটি আপগ্রেডেশনসহ টেকনিক্যাল-নন টেকনিক্যাল পদে নীতিমালা সংশোধন করা।

এদিকে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার জসিম উদ্দিন পদত্যাগ করেছেন। দুপুরে নোবিপ্রবি অফিসার্স অ্যাসোসিয়েশন সভাপতি সাখাওয়াত হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘অন্য দাবিগুলোর সাথে ভিসি সহমত পোষণ করেছেন। পর্যায়ক্রমে আমাদের পরবর্তী দাবি গুলো মেনে নেয়া হবে। দাবি মেনে না নেয়া পর্যন্ত আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে।’


আরো সংবাদ



premium cement