২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

এতিম ২ সন্তান নিয়ে অসহায় জীবন কাটাচ্ছেন নোয়াখালীর গৃহবধূ

এতিম ২ সন্তান নিয়ে অসহায় জীবন কাটাচ্ছেন নোয়াখালীর গৃহবধূ। - ছবি : নয়া দিগন্ত

নোয়াখালীতে এতিম দু’সন্তান নিয়ে জরাজীর্ণ ঘরে অসহায় জীবন-যাপন করছেন গৃহবধূ আসমা আক্তার (২৮)। অর্থের অভাবে বন্ধ হয়ে যাচ্ছে তার সন্তান মাদরাসা শিক্ষার্থী মো: মামুন (৯) ও সাজেদা আক্তারের (৬)।

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার পশ্চিম নরোত্তমপুর গ্রামের চকিদার বাড়ির খোরশিদ আলমের মেয়ে আসমা আক্তারের বিয়ে হয় একই বাড়ির আমির হোসেনের ছেলে মো: মানিকের সাথে।

জানা গেছে, আসমার স্বামী মানিক কুমিল্লা একটি বেসরকারি সূতা ফ্যাক্টরিতে চাকরি করতেন। ফ্যাক্টরিতে এক দুর্ঘটনায় তার হাতে আঘাত লাগে। হাসপাতালে ভর্তি করা হলে তার ওই হাতটা কেটে ফেলতে হয়। পরে ব্যাটারিচালিত রিকশা চালিয়ে সংসার পরিচালনা করতেন তিনি। গত বছরের ২৬ সেপ্টেম্বর রাতে স্ট্রোক করে মানিকের মৃত্যু হয়।

তাদের দু’সন্তানের মো: মামুন মীরওয়ারিশপুর গ্রামের জামিয়া রহমানিয়া হাফিজিয়া মাদরাসার হিফজ বিভাগের ছাত্র এবং অপরজন সাজেদা আক্তার নরোত্তমপুর মহিলা ইসলামী জ্ঞানের ভবন মাদরাসার ছাত্রী।

মানিকের মৃত্যুর পর তার সন্তানদের লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম হয়। আসমা ওই এলাকায় বেসরকারি সংস্থার পরিচালনায় আদর্শ নুরানী তালিমুল কুরআন শিক্ষায় মহিলাদের কুরআন শিক্ষা দেন। এতে প্রতিমাসে দুই হাজার ১০০ টাকা পান তিনি।

এতিম সন্তানদের লেখাপড়া ও বসবাসের ব্যবস্থা সহায়তার জন্য সম্প্রতি নয়া দিগন্তে সংবাদ প্রকাশিত হলে নোয়াখালী জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি ও বেগমগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস-চেয়ারম্যান মাওলানা বোরহান উদ্দিন আসমা আক্তারের বাড়ি পরিদর্শন করেন। তখন জামায়াতের পক্ষ থেকে নগদ অর্থ আসমা আক্তারের হাতে তুলে দেন তিনি। এছাড়াও সহায়তার জন্য অনেকেই এগিয়ে আসে, কিন্তু তা চাহিদার তুলনায় অনেক কম।

তাই আসমা ফের সাহায্যের আবেদন জানিয়েছেন, যেন তিনি এতিম সন্তানদের লেখাপড়া ও বসবাসের ব্যবস্থা নিশ্চিত করতে পারেন।
সাহায্য পাঠাতে পারেন আসমা আক্তারের বিকাশ নম্বর ০১৮৫০৯৪৩৭৬৫ তে।


আরো সংবাদ



premium cement
বিশ্বের অন্যতম স্মার্ট হজ ব্যবস্থাপনা হবে বাংলাদেশে : ধর্মমন্ত্রী সিলেটে ৪৪ লাখ টাকার ভারতীয় চিনিসহ গ্রেফতার ৪ অবৈধ সম্পদ : এস কে সিনহার বিরুদ্ধে প্রতিবেদন ২৬ জুন টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে চাপম্যান-আফ্রিদির উন্নতি থানচিতে ট্রাকে দুর্বৃত্তদের গুলি চীনের আনহুই প্রদেশের সাথে ডিএনসিসি’র সমঝোতা স্মারক সই আ’লীগের ২ গ্রুপের সংঘর্ষ : ২ শতাধিক ককটেল বিষ্ফোরণ, আহত ৫ রাঙ্গামাটিতে ডাম্প ট্রাক খাদে পড়ে নিহত ৬, আহত ৮ প্রতিবাদ সমাবেশকারীদের গ্রেফতারের নিন্দা জামায়াতের ‘সংসদ সদস্যরা নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারবেন না’ ফরিদপুরে বেইলি ব্রিজ অপসারণ করে স্থায়ী ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন

সকল