২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সরকার পাঠ্যপুস্তক বিকৃত করে শিক্ষার্থীদের ভুল শিক্ষা দিচ্ছে : ড. মোশাররফ

সরকার পাঠ্যপুস্তক বিকৃত করে শিক্ষার্থীদের ভুল শিক্ষা দিচ্ছে : ড. মোশাররফ। - ছবি : নয়া দিগন্ত

সরকার পাঠ্যপুস্তককে বিকৃত করে শিক্ষার্থীদের ভুল ইতিহাস শিক্ষা দিচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

শনিবার (৪ ফেব্রুয়ারি) কুমিল্লার টাউনহল প্রাঙ্গণে অনুষ্ঠিত বিএনপির বিভাগীয় গণসমাবেশে এ মন্তব্য করেন তিনি।

গণসমাবেশে ড. মোশাররফ আরো বলেন, এই সরকার ক্ষমতা দীর্ঘায়িত করার জন্য গণতন্ত্রকে হত্যা করেছে। আন্তর্জাতিক মহল এই সরকারকে হাইব্রিড সরকার উপাধি দিয়েছে। যে দেশে গণতন্ত্র নাই, সে দেশের সরকার জনগণের ভোটে নির্বাচিত হয় না। কিছুদিন আগে জাপানের রাষ্ট্রদূত বলেছেন, দিনের ভোট রাতে হওয়ার মতো ঘটনা তিনি দেখেননি। এই সরকার স্বাধীনতার পর গণতন্ত্র ধ্বংস করেছে। তারা গত ১৪ বছরেও গণতন্ত্রকে হত্যা করেছে। উপনির্বাচনে পাঁচ শতাংশ মানুষও ভোট দিতে যায়নি। এ থেকে প্রমাণ হয়, যারা গণতন্ত্র হত্যা করেছে, তাদের পক্ষে গণতন্ত্র ফিরিয়ে দেয়া সম্ভব না। এই সরকার এক লাখের বেশি মামলা করে বিএনপির ৩৭ লাখ নেতাকর্মীকে আসামি করেছে। তারা বিএনপিকে দাবিয়ে রাখতে চায়। কিন্তু বিএনপি আরো শক্তিশালী হয়েছে।

বক্তব্যের শেষে ১১ ফেব্রুয়ারি সারাদেশে পদযাত্রা কর্মসূচি পালনের ঘোষণা দেন ড. মোশাররফ।

কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আমিন-উর-রশিদ ইয়াছিনের সভাপতিত্বে গণসমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপির কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া, সহ-সাংগঠনিক সম্পাদক সায়েদুল হক সাইদ। এ সময় চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া ও কুমিল্লার নেতারা বক্তব্য রাখেন।

সভাপতির বক্তব্যে আমিন-উর-রশিদ ইয়াছিন বলেন, এই সরকার যতদিন ক্ষমতায় থাকবে, ততদিন দেশের মানুষের শরীরে গুটি-বসন্তের দাগ থাকবে। এই সরকারের গুম এখন আন্তর্জাতিকভাবে স্বীকৃত। আঙুল বাঁকা না করলে গণতন্ত্র ফিরবে না।


আরো সংবাদ



premium cement
ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের দক্ষিণ আফ্রিকায় বাস খাদে, নিহত ৪৫, বাঁচল একটি শিশু ইসরাইলের রাফা অভিযান পরিকল্পনা স্থগিত

সকল